আদালতে বিএনপি নেতা আমীর খসরু


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০২:৩৯ অপরাহ্ন, ১৮ই জানুয়ারী ২০২৪


আদালতে বিএনপি নেতা আমীর খসরু
ছবি: জনবাণী

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে রাজধানীর রমনা ও পল্টন মডেল থানার পৃথক আট মামলার জামিন শুনানির জন্য  আদালতে তোলা হয়েছে।


বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুর দুইটায় তাকে আদালতের হাজতখানা থেকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে নেওয়া হয়। এর আগে দুপুর ১.৩০ মিনিটের দিকে কারাগার থেকে তাকে আদালতের হাজতখানায় রাখা হয়।


পুলিশ কনস্টেবল হত্যা মামলায় গ্রেফতারের পর গত ৩ নভেম্বর আমীর খসরুকে আদালতে হাজির করা হয়। এ মামলায় ছয়দিনের রিমান্ড শেষে গত ১০ নভেম্বর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এরপর পল্টন থানার নাশকতার আরেক মামলায় গত ১৪ ডিসেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা ও পল্টন মডেল থানার উপপরিদর্শক সুমিত কুমার সাহা গ্রেফতার দেখানোসহ আমীর খসরুর ১০ দিনের রিমান্ড আবেদন করেন।


আরও পড়ুন: বনজ কুমারের মামলায় সাংবাদিক ইলিয়াসের বিচার শুরু


গত ১৮ ডিসেম্বর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত রিমান্ড নামঞ্জুর করে খসরুকে জেলগেটে দুদিন জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।


আরও পড়ুন: আজ জামিন হলে কারামুক্তিতে বাধা নেই আমীর খসরুর


গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ঘিরে দলটির নেতাকর্মীদের সহিংসতা ও পুলিশ কনস্টেবল হত্যার ঘটনায় আমীর খসরুর বিরুদ্ধে রমনা ও পল্টন মডেল থানায় পৃথক ১০টি মামলা দায়ের হয়। তার মধ্যে বুধবার (১৭ জানুয়ারি) পল্টন মডেল থানার পৃথক দুই মামলায় ১০ হাজার টাকা মুচলেকায় জামিন পান তিনি।


জেবি/এসবি