আজ জামিন হলে কারামুক্তিতে বাধা নেই আমীর খসরুর


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১:৩১ পূর্বাহ্ন, ১৮ই জানুয়ারী ২০২৪


আজ জামিন হলে কারামুক্তিতে বাধা নেই আমীর খসরুর
ফাইল ছবি

রাজধানীর পল্টন ও রমনা থানার পৃথক ৮ মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন শুনানির জন্য আজ দিন ধার্য রয়েছে।


বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে দুপুরের দিকে এ শুনানি হবে। এর আগে বুধবার (১৭ জানুয়ারি) একই আদালতে এ বিষয়ে আংশিক শুনানি অনুষ্ঠিত হয়। আদালত আসামির উপস্থিতিতে এসব মামলায় তাকে গ্রেপ্তার দেখানো ও জামিন শুনানির জন্য আজ দিন ধার্য করেন।


আরও পড়ুন: ছাত্রলীগ নেতার মামলায় তারেক রহমানের বিরুদ্ধে চার্জশিট


আমীর খসরুর আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ গণমাধ্যমকে জানান, ২৮ অক্টোবরের পর আমীর খসরু মাহমুদের বিরুদ্ধে ১০টি মামলা দায়ের করা হয়। এর মধ্যে বুধবার ২ মামলায় তার জামিন মঞ্জুর করেছেন আদালত। আজ বাকি ৮ মামলায় জামিন শুনানির জন্য রয়েছে। আদালত তার জামিন মঞ্জুর করলে কারামুক্তিতে আর বাধা থাকবে না। 


২৮ অক্টোবরের ঘটনায় আমীর খসরুর বিরুদ্ধে মোট ১০টি মামলা হয়। দুটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। অপর আট মামলায় তাকে গ্রেপ্তার দেখানোসহ জামিন চেয়ে আবেদন করা হয়েছে। এর মধ্যে রমনা মডেল থানায় চারটি এবং পল্টন মডেল থানায় চারটি মামলা রয়েছে।


আরও পড়ুন: জামিন পেলেন ইভ্যালির রাসেল


গত ২ নভেম্বর দিবাগত রাত ১টার দিকে গুলশানের একটি বাসা থেকে আমির খসরু মাহমুদ চৌধুরীকে আটক করে ডিবি। এরপর থেকে কারাগারে আটক রয়েছেন তিনি।


জেবি/এজে