সমাজ থেকে মাদক দূরীকরণে সবাইকে সজাগ থাকতে হবে: এমপি হাবিবুন নাহার


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৩৩ অপরাহ্ন, ২১শে জানুয়ারী ২০২৪


সমাজ থেকে মাদক দূরীকরণে সবাইকে সজাগ থাকতে হবে: এমপি হাবিবুন নাহার
এমপি হাবিবুন নাহার। ছবি: জনবাণী

বাগেরহাট- ৩ (রামপাল-মোংলা) আসনের সংসদ সদস্য বেগম হাবিবুন নাহার বলেছেন, মাদকের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে একযোগে কাজ করতে হবে। মাদকমুক্ত সমাজ গঠনে সর্বস্তরের মানুষকে সম্পৃক্ত করে গণসচেতনতা সৃষ্টির মাধ্যমে মাদকাসক্ত নিরাময় করতে হবে। সমাজ থেকে কুসংস্কার, অন্যায়-অত্যাচার দূরীকরণে যেমন শিক্ষার বিকল্প নেই, তেমনি মাদকমুক্ত সমাজ গঠনেও খেলাধুলার কোনো বিকল্প নেই। লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলা করার সুযোগ করে দিতে হবে। 


রবিবার (২১ জানুয়ারি) সাকাল ১১টায় মোংলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সরকারী টি এ ফারুক স্কুল এন্ড কলেজে ৩৫ তম বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 


হাবিবুন নাহার আরো বলেন, মোংলা শিক্ষা ও ক্রীড়া ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। এ অঞ্চলের অভিভাবকদের বলবো, আপনার ছেলেমেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলুন। আগামী দিনে আধুনিক ও উন্নত বাংলাদেশ গঠনে যেন তারা ভূমিকা রাখতে পারে। 


তিনি বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে এই দেশকে গড়ে তুলবে। শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। শিক্ষকদের দায়িত্ব শিক্ষার্থীদের পাঠদানে মনোযোগী করে গড়ে তোলা। খারাপ সঙ্গ ত্যাগ করে শিক্ষার্থীরা যেন ভবিষ্যতে দায়িত্বশীল মানুষ হয়ে উঠতে পারে, সে বিষয়ে শিক্ষকদের খেয়াল রাখতে হবে। লেখাপড়ার পাশাপাশি ছেলেমেয়েদের খেলাধুলায়ও পারদর্শী করে তুলতে হবে। এটা করা শিক্ষকদের দায়িত্ব। সমাজ থেকে মাদক দূরীকরণে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি। উদ্বোধনের শুরুতেই ডিসপ্লে প্রদর্শনী, জাতীয় ও রণ সংগীত, শপথ বাক্য পাঠ, শান্তির প্রতীক পায়রা উড়ানো এবং মশাল জ্বালিয়ে মাঠ প্রদর্শনের মাধ্যমে ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন করা হয়।


কলেজের দাতা সদস্য সরবরিয়া খানম দরিয়া'র সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, মোংলা সরকারী কলেজের অধ্যাক্ষ প্রফেসর কে এম রব্বানি, সরকারী টি এ ফারুক স্কুল এন্ড কলেজের অধ্যাক্ষ (ভারপ্রাপ্ত) তালুকদার জিয়াদ হোসাইন, সাবেক অধ্যাক্ষ আবু সাইদ খান, উপজেলা আ'লীগের সভাপতি শিক্ষাবিদ সুনিল কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন, পৌর আ'লীগের সবাপতি ও পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ: রহমান, সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম, উপজেলা যুবলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো: ইস্রাফিল হাওলাদার, সুন্দরবন ইউপি যুবলীগের সভাপতি ও ইউপি সদস্য খাঁন আহাদুজ্জামান সহ অন্যান্যরা।


আরএক্স/