ছয় মামলায় আগাম জামিন পেলেন গয়েশ্বর


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:৩৫ অপরাহ্ন, ২২শে জানুয়ারী ২০২৪


ছয় মামলায় আগাম জামিন পেলেন গয়েশ্বর
গয়েশ্বর চন্দ্র রায় - ফাইল ছবি

প্রধান বিচারপতির বাসভবনে হামলাসহ পৃথক ৬ মামলায়  উচ্চ আদালতে আগাম জামিন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। আগামী ২৫ মার্চ পর্যন্ত জামিন দিয়ে এরপর সংশ্লিষ্ট সেশন কোর্টে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত।


সোমবার (২২ জানুয়ারি)  উচ্চ আদালতের বিচারপতি মো.হাবিবুল গণি ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।


আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী। তার সঙ্গে ছিলেন ড. এ জে এম ফরিদুজ্জামান ফরহাদ ও ব্যারিস্টার মিথুন রায় চৌধুরী।


আরও পড়ুন: গুলশান শপিং সেন্টার ভাঙতেই হবে


নিতাই রায় চৌধুরী গণমাধ্যমকে জানান, “গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে প্রধান বিচারপতির বাসভবনে হামলাসহ পৃথক ছয় মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের আগাম জামিন মঞ্জুর করেছেন আদালত। তাকে আগামী ২৫ মার্চ পর্যন্ত জামিন দেওয়া হয়েছে। এরপর সংশ্লিষ্ট সেশন কোর্টে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন।”


আরও পড়ুন: আরও দুই মামলায় জামিন পেলেন আমীর খসরু


গেল ২৮ অক্টোবর সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ ডাকে বিএনপি। একপর্যায়ে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। ওইদিন বিক্ষুব্ধ নেতাকর্মীরা প্রধান বিচারপতির বাসভবনসহ আশপাশের বিভিন্ন স্থাপনায় হামলা-ভাঙচুরের ঘটনায় মামলা দায়ের করা হয়েছিল।


জেবি/এসবি