‘‌সরকারি দলের দুর্নীতি ও সিন্ডিকেটে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণহীন’


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


‘‌সরকারি দলের দুর্নীতি ও সিন্ডিকেটে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণহীন’

‘সরকারি দলের দুর্নীতি ও সিন্ডিকেটের কারণে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের বাইরে। সকল জিনিসপত্রের দামের পেছনে একমাত্র দায়ী এই অবৈধ সরকার। এর থেকে মুক্তি পেতে হলে জনগণের সরকার প্রতিষ্ঠা করা দরকার।’

সোমবার (১৪ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক বিক্ষোভ সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এ অভিযোগ করেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

জনগণের অধিকার প্রতিষ্ঠায় যেন আন্দোলন করতে না পারে, এ জন্য খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে উল্লেখ করে নজরুল ইসলাম খান বলেন, “সরকারের দুর্নীতির কারণে মানুষের জীবনযাত্রা আজ কঠিন হয়ে উঠেছে। সব জিনিসপত্রের দাম যেভাবে বৃদ্ধি পেয়েছে, তা থেকে রক্ষা পেতে হলে অবশ্যই প্রতিহত করার জন্য লড়াই চালিয়ে যেতে হবে।”

তিনি বলেন, “এদেশের মানুষকে বাকশাল থেকে মুক্ত করেছিলেন জিয়াউর রহমান সরকার। গণতন্ত্র আজ বন্দি, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে আমরা গণতন্ত্র রক্ষার লড়াই অংশগ্রহণ করব। সেই লড়াইয়ে মহিলাদের অংশগ্রহণ করতে হবে।’ তিনি দেশের মানুষের অধিকার নিশ্চিত করতে সবাইকে লড়াইয়ে শামিল হওয়ার আহ্বান জানান।”

মহিলাদলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতান আহমেদসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।

এসএ/