জাবি উপাচার্যের সাথে প্রেসক্লাবের নতুন কার্যকরী পর্ষদের সৌজন্য সাক্ষাৎ


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ১২:৫৫ অপরাহ্ন, ২৯শে জানুয়ারী ২০২৪


জাবি উপাচার্যের সাথে প্রেসক্লাবের নতুন কার্যকরী পর্ষদের সৌজন্য সাক্ষাৎ
ছবি: জনবাণী

সজীবুর রহমান, জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলমের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন জাবি প্রেসক্লাব কার্যকরী নতুন পর্ষদ ২০২৪-২৫ সেশন।


সোমবার (২৮ জানুয়ারি) সকাল ৯ টায় উপাচার্যের কার্যালয়ে জাবি প্রেসক্লাবের কার্যকরী পর্ষদ এই সাক্ষাৎ করেন। সাক্ষাতে বিশ্ববিদ্যালয়ের মান অক্ষুন্ন রাখতে সাংবাদিকদের যে ভূমিকা তার গুরুত্ব উল্লেখ করে বস্তুনিষ্ঠভাবে এবং গঠনমূলক সমালোচনার মাধ্যমে সমাজ উপস্থাপনের আহ্বান জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, প্রো উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মোস্তফা ফিরোজ, ট্রেজারার অধ্যাপক রাশেদা আখতার।


আরও পড়ুন: জাবি প্রেসক্লাবের নতুন সভাপতি মোসাদ্দেক, সম্পাদক নোমান


উপাচার্য অধ্যাপক নূরুল আলম বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাব বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারণায় কোন আপোষ করে না। এর প্রতিষ্ঠা লগ্ন থেকে আজ পর্যন্ত গঠনমূলক সমালোচনার মাধ্যমে এবং বিশ্ববিদ্যালয়ের ইতিবাচক বিষয়গুলো তুলে ধরে সংবাদ প্রকাশে অনন্য ভূমিকা রাখছে। কিছুদিন আগেই জাবি প্রেসক্লাব তার এক যুগ  পূর্তি উৎসব পালন করেছে। আশা করছি যে দুর্বার গতিতে যাবি প্রেসক্লাব এগিয়ে যাচ্ছে তার থামবার নয়। প্রশাসনের ত্রুটি তুলে ধরে সত্য এবং ন্যায় সংবাদ প্রচারণায় জাবি প্রেসক্লাব আরও  যুগ পার করবে।


বিশ্ববিদ্যালয়ের প্রো উপাচার্য শিক্ষা অধ্যাপক মোস্তফা ফিরোজ বলেন, আমরা ছোটকাল থেকেই পড়ে আসছি সংবাদপত্র জাতির দর্পণ। এর মাধ্যমে সমাজের অসংগতিসহ ইতিবাচক, নেতিবাচক ফুটে ওঠে। আমি জাবি প্রেসক্লাবের নেতৃবৃন্দের কাছে এই প্রত্যাশা ব্যক্ত করছি যে, বিশ্ববিদ্যালয়ের ইতিবাচক দিকগুলো তুলে ধরে এবং সারা বিশ্বের মধ্যে গবেষণায় যে সাফল্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় রাখছে তা তুলে ধরার মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়ের মান উন্নীত করবে।


আরও পড়ুন: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের নির্বাচন ২৮ জানুয়ারি


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব কার্যকরী  পরিষদ ২০২৪-২৫  সেশনের সভাপতি মোসাদ্দেকুর  রহমান ও সাধারণ সম্পাদক নোমান বিন হারুন তাদের বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপর সাংবাদিকদের কর্তব্য তুলে ধরে বস্তুনিষ্ঠতা বজায় রেখে সংবাদ উপস্থাপন করার প্রত্যয় ব্যাক্ত করেন। বিশ্ববিদ্যালয়ের ইতিবাচক দিকগুলো রিপোর্টের মাধ্যমে তুলে ধরার প্রত্যাশা ব্যক্ত করেন। পাশাপাশি জাবি প্রেসক্লাবের এক যুগ পেরিয়ে সামনে এগিয়ে নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে পাশে থাকার আহবান জানান। এসময় জাবি প্রেসক্লাবের কার্যকরী পর্ষদ ২০২৪-২৫ সেশনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, গতকাল জাবি প্রেসক্লাব কার্যকরী পর্ষদ ২০২৪-২৫ এর নির্বাচনে সভাপতি মোসাদ্দেকুর রহমান ও সাধারণ সম্পাদক নোমান বিন হারুন নির্বাচিত হয়েছেন। এছাড়া সহ সভাপতি আয়েশা সিদ্দিকা মেঘলা, যুগ্ম সম্পাদক ওয়াজহাতুল ওয়াস্তি, কোষাধ্যক্ষ তানভীর ইবনে মোবারক, দপ্তর সম্পাদক রাহাত চৌধুরী, গ্রন্থাগার সম্পাদক মাহমুদুল হাসান ও কার্যকরী সদস্য হয়েছেন ওসমান সরদার ও হাদিউজ্জামান আগামী ১ বছরের জন্য নির্বাচিত হয়েছেন।


আরএক্স/