বিসিক কর্মকর্তা ও কর্মচারীদের ‘ওরিয়েন্টেশন কোর্স’ এর উদ্বোধন


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:২৬ অপরাহ্ন, ৪ঠা ফেব্রুয়ারি ২০২৪


বিসিক কর্মকর্তা ও কর্মচারীদের ‘ওরিয়েন্টেশন কোর্স’ এর উদ্বোধন
ছবি: জনবাণী

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) এর রাজস্বখাতে ৯ম-২০তম গ্রেডের বিভিন্ন পদে ২০২৪ সালে নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা এবং কর্মচারীদের ০২ দিনব্যাপী (৪-৫ ফেব্রুয়ারি) ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধন করা হয়েছে। 


ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধন করেন বিসিকের চেয়ারম্যান সঞ্জয় কুমার ভৌমিক।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিক চেয়ারম্যান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিকের পরিচালক মো. আহসান কবীর, মো. কামাল উদ্দিন বিশ্বাস, শ্যামলী নবী, প্রকৌ: মো. শফিকুল আলম, মহাব্যবস্থাপক অখিল রঞ্জন তরফদার,   উপব্যবস্থাপক শাকিলা হোসেন বিসিকসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। 


আরও পড়ুন: বিসিক চেয়ারম্যান হিসেবে যোগদান করলেন সঞ্জয় কুমার ভৌমিক


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিসিকের পরিচালক কাজী মাহবুবুর রশিদ। এছাড়াও অনুষ্ঠানের  মূল আকর্ষণ নবাগত কর্মকর্তা/কর্মচারীদের মধ্য হতে বক্তব্য রাখেন একজন কর্মকর্তা ও একজন কর্মচারী।


আরও পড়ুন: বিসিকের অবহিতকরণ সভা অনুষ্ঠিত


বিসিক চেয়ারম্যান তার বক্তব্যে বলেন, বিসিক পরিবারের সদস্য হতে পেরে আমি গর্বিত। বিসিকে নবযোগদানকৃত আপনারা সবাই প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করে এসেছেন। বিসিক এমন একটি প্রতিষ্ঠান যেখানে কাজ করলে দৃশ্যমান ফলাফল পাওয়া যায়। এখানে শিল্প বিকাশের সাথে যারা সংশ্লিষ্ট তাদের সাথে কাজ করার সুযোগ তৈরি হয়। দেশ প্রেমের মনোভাব নিয়ে কাজ করার মাধ্যমে একজন উদ্যোক্তা তৈরি করা সম্ভব এবং সেই উদ্যোক্তা প্রতিষ্ঠিত হয়ে একটি প্রতিষ্ঠান দাড় করালে সেখানে অসংখ্য মানুষের কর্মসংস্থানের সুযোগ তৈরী হয়। দেশের জিডিপির ১১% বিসিক পরিবারের অবদান। যে প্রক্রিয়ার মাধ্যমে ২০২৪ সালে নিয়োগপ্রাপ্তদের নিয়োগ কার্যক্রম সম্পন্ন করা হয়েছে সেটি অত্যন্ত কার্যকরী এবং এর মাধ্যমে আমরা এমন কিছু যোগ্য কর্মকর্তা-কর্মচারী নিয়োগ করতে সক্ষম হয়েছি যাদের কাজের মাধ্যমে ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়া সম্ভব। বিসিক পরিবার প্রধান বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে নিষ্ঠার সাথে সকলকে কাজ করার পরামর্শ দেন। 


তিনি বলেন, দেশে থেকে দেশের মানুষের সেবা করার মানসিকতা নিয়ে কাজ করতে হবে; তবেই শতভাগ সফলতা অর্জন করা সম্ভব হবে।


জেবি/এসবি