বিসিক চেয়ারম্যান হিসেবে যোগদান করলেন সঞ্জয় কুমার ভৌমিক


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:২৮ অপরাহ্ন, ২৫শে জানুয়ারী ২০২৪


বিসিক চেয়ারম্যান হিসেবে যোগদান করলেন সঞ্জয় কুমার ভৌমিক
সঞ্জয় কুমার ভৌমিক | ফাইল ছবি

সঞ্জয় কুমার ভৌমিক ব্রাহ্মণবাড়িয়া জেলার অন্তর্গত নাসিরনগর উপজেলার জেঠাগ্রামে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় হতে বি.এস.সি (এজি) সম্মান এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় হতে এগ্রোফরেস্ট্রি এন্ড এনভাইরনমেন্ট এর উপর স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। 


বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সঞ্জয় কুমার ভৌমিক (গ্রেড-১) বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) এর চেয়ারম্যান হিসেবে যোগদান করেন।


আরও পড়ুন: রমজানে ভ্রাম্যমাণ ট্রাকে বিক্রি হবে ডিম, মুরগি, মাংস


বিসিক চেয়ারম্যান ১৯৯৪ সালে (১৩ তম) বিসিএস (প্রশাসন) ক্যাডারের সদস্য হিসেবে সরকারি চাকরিতে যোগদান করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট, সহকারী কমিশনার (ভুমি), সিনিয়র সহকারী কমিশনার, উপজেলা নির্বাহী অফিসার, জেলা ম্যাজিস্ট্রেট, প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে মাঠ পর্যায়ে বিভিন্ন কাজে নিজেকে জনগণের সেবায় নিয়োজিত করেছেন।


আরও পড়ুন: দেশের ইতিহাসে সলিড কোকেনের সবচেয়ে বড় চালান জব্দ


পরবর্তীতে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে পদায়ন হওয়ায় তিনি ০৮ নভেম্বর, ২০১৮ খ্রি. উক্ত মন্ত্রণালয়ে যুগ্ম-সচিব পদে যোগদান করেন। গত ০৭ সেপ্টেম্বর, ২০২১ খ্রি. অতিরিক্ত সচিব পদে পদোন্নতি প্রাপ্ত হয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে দায়িত্ব পালনসহ বাংলাদেশ ন্যাশনাল হারবেরিয়াম এর পরিচালক হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করেন।


এমএল/