পুরস্কার বিজয়ী শিশুদের নিয়ে নভোথিয়েটারে নগরভ্রমণ করেছে শিশু একাডেমি


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:৪১ অপরাহ্ন, ৯ই ফেব্রুয়ারি ২০২৪


পুরস্কার বিজয়ী শিশুদের নিয়ে নভোথিয়েটারে নগরভ্রমণ করেছে শিশু একাডেমি
ছবি: সংগৃহীত

প্রতিবছরের মত এবারও বাংলাদেশ শিশু একাডেমির আয়োজনে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২২-২০২৩ এর পুরস্কার বিজয়ী শিশুদের নিয়ে নগর ভ্রমণের আয়োজন করে। 


তথ্য-প্রযুক্তি ও বিজ্ঞানের অগ্রযাত্রায় শিশুদের পরিচয় করিয়ে দেয়ার উদ্দেশ্যে শুক্রবার (৯ই ফেব্রুয়ারি) শিশুদের নগর ভ্রমণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভো থিয়েটারে নিয়ে যাওয়া হয়।নভোথিয়েটারে সৌরজগতের উদ্ভব, বিকাশ, বিস্তার, সম্প্রসারণ সহ বিজ্ঞানের নানাধরণের প্রযুক্তি নির্ভর উপস্থাপন দেখে শিশুরা উচ্ছ্বাস প্রকাশ করে। নগরভ্রমণে আসা এবারের সেরাদের সেরা মনোরমা দাস ধৃতি বলেন, আমরা যারা প্রত্যন্ত অঞ্চল থেকে ঢাকায় এসেছি, তাদের জন্য এটা একটি অত্যন্ত আনন্দের ভ্রমণ। সবার পক্ষ থেকে আমি শিশু একাডেমিকে ধন্যবাদ জানাচ্ছি। 


আরও পড়ুন: আসছে বর্ষ বরণ-ভালোবাসা দিবস, বাড়ছে ফুলের দাম


নগর ভ্রমণ সম্পর্কে বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মানে আমাদের আজকের নতুন প্রজন্মই ভবিষ্যতে বাংলাদেশের নেতৃত্ব দেবে। তাই এই প্রজন্মকে তথ্য-প্রযুক্তি, জ্ঞান-বিজ্ঞান, কম্পিউটারের বিভিন্ন সেক্টরের সাথে পরিচয় করিয়ে দিতেই এবার বাংলাদেশ শিশু একাডেমি বিজয়ী শিশুদেরকে নিয়ে নভোথিয়েটারে নগর ভ্রমণের আয়োজন করেছে। 


শুক্রবারের নগর ভ্রমণে শিশুদের পাশাপাশি উচ্ছ্বাস প্রকাশ করেছে অভিভাবকরাও। শিশুদের পাশে বসে তারাও নভোথিয়েটারের বিভিন্ন ইভেন্ট উপভোগ করতে পেরে বেশ আনন্দিত।


এমএল/