ভ্যালেন্টাইনসে প্রিয়জনকে যেসব উপহার দেবেন


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০৮:২৬ অপরাহ্ন, ১৩ই ফেব্রুয়ারি ২০২৪


ভ্যালেন্টাইনসে প্রিয়জনকে যেসব উপহার দেবেন
ফাইল ছবি

রাত পোহালেই শুরু হবে ভ্যালেন্টাইন’স ডে। আসলে ভালোবাসা প্রকাশের তো নির্দিষ্ট কোনো দিন হয় না, বছরের সব দিনই ভালোবাসার দিন। তবু এই একটা দিন ভালোবাসার প্রিয় মানুষটিকে কিছু উপহার দেওয়া হয়। এই দিনটিতে প্রিয়জনের জন্য উপহার কিনতে কতই না জল্পনা-কল্পনা করতে হয়। অনেক ভাবনার পরেও যদি গিফটের কোনো আইডিয়া খুঁজে না পান তাহলে তার জন্যেও রয়েছে বিশেষ কিছু সমাধান। শেষ মুহূর্তে আপনার ভালোবাসার মানুষকে চমকে দিতে জেনে নিন কিছু চমৎকার উপহারের সব আইডিয়া।


জেনে নিন বিশেষ আইডিয়াগুলো-


ফুল দিতে পারেন


ফুল সৌন্দর্যের একটি প্রতীক, আর নিজের প্রিয় মানুষটাকে ভালোবাসার চেয়ে জীবনে সুন্দর আর কী বা হতে পারে। তাই নিজের ভালোবাসার মানুষটাকে উপহার হিসেবে ফুল দেওয়া তার প্রতি তোমার ভালোবাসা প্রকাশের একটি অন্যতম মাধ্যম হতে পারে।


চকলেট দিতে পারেন


আরও পড়ুন: প্রতিদিন কতবার আলিঙ্গন করবেন, জানালেন গবেষকরা


ছোট বা বড়, ছেলে কিংবা মেয়ে, চকলেট খেতে ভালোবাসে না এমন মানুষ মনে হয় খুব কমই আছে জগতে। চকলেটের প্রতি আসক্তি বা ট্রেন্ডে গা ভাসানো, যাই বলেন চকলেট ছাড়া বিশেষ এই দিন অসম্পূর্ন।


ডোর হ্যাংগিং 


প্রথমে সুতা বা তার দিয়ে একটি গোলাকার স্ট্রাকচার তৈরি করে নিতে হবে। এরপর সেটিকে পছন্দসই ভেলভেটের রিবন দিয়ে যত্ন করে মুড়িয়ে দিতে হবে। এবার সেই রিবনটির ওপর অন্য আরেকটি রঙের রিবন দিয়ে মুড়িয়ে নিন। সবশেষে ফোম বা কাগজে বিভিন্ন নকশার লাভ বানিয়ে মালার উপর লাগিয়ে দিন আঠার মাধ্যমে। ব্যস বানানো হয়ে গেল ডোর হ্যাঙ্গিং। এবার দরজায় পেরেক ঠুকে তাতে ঝুলিয়ে দিলেই এর সৌন্দর্য ছড়িয়ে পড়বে।


জার গিফট বক্স দিতে পারেন


বাসায় জ্যাম-জেলির সাথে বিভিন্ন সাইজের সুন্দর সুন্দর জার পাওয়া যায়। সেই জারগুলোকে একটু বুদ্ধি করে খুব সুন্দরভাবে সাজিয়ে দিলে কিন্তু গিফট বক্স হিসেবে বেশ মানিয়ে যায়! প্রথমে জারের গায়ের লাগানো লেবেলটি তুলে ফেলুন। হাত দিয়ে উঠে না এলে ভিনেগারের সাহায্য নিন, সহজেই উঠে যাবে। এবার জারটিকে চাইলে অন্য রঙ করে নিতে পারেন বা গ্লিটার মেখে দিতে পারেন। কিংবা রঙিন সব কাগজ দিয়ে সাজিয়েও নিতে পারেন। নেটে বিভিন্ন ধরনের কোটেশান লেখা লেভেল ট্যাগ পাওয়া যায়। ডাউনলোড করে প্রিন্ট করে জারের গায়ে ও মুখে লাগিয়ে দিন। এরপর সুন্দর একটি রিবন দিয়ে বেঁধে দিন। চাইলে ভেতরে মোমও দিতে পারেন।


আরও পড়ুন: ভ্যালেন্টাইনস সপ্তাহে টেডি ডে’র ইতিহাস


বাটন হার্ট কার্ড দিতে পারেন


এটি তৈরি করা খুবই সহজ কাজ। প্রথমে একটি মডেল পেপারের ওপর অনেক বড়সড় একটি হার্ট এঁকে নিন। এরপর হার্টের উপর আঠা লাগান। এবারে বিভিন্ন সাইজ ও রঙের বাটন বসিয়ে দিন আঠার ওপরে। এবারের কার্ডটির চারপাশে ভেলভেটের রিবন আঠা দিয়ে লাগিয়ে দিন। ভীষণ, কিউট একটি ভ্যালেন্টাইন কার্ড বানানো হয়ে গেল।


টেডি দিতে পারেন


ছোট কিংবা বড়, সব মেয়েদেরই পছন্দের তালিকায় এই জিনিসটি অবশ্যই আছে বা থাকে। আর এমন পছন্দের জিনিসটি যদি পাওয়া যায় সেই পছন্দের মানুষটার নিকট থেকে তাহলে তো কোনো কথাই নেই আর। তাই আপনার গিফটের তালিকায় টেডিকে অবশ্যই স্থান দিতে পারেন।


লাভ কার্ডস দিতে পারেন


মনের গভীরের অনেক কথা যা হয়তো সামনাসামনি বলে ওঠা হয়নি তা যদি এভাবে বলে ফেলা যায় তাহলে বিষয়টি মন্দ হয় না। তার প্রতি আপনার অনুভূতি কেমন বা সে আপনার জন্য ঠিক কতক্ষাণি মূল্যবান সেটা এভাবেও প্রকাশ করতে পারেন।


এমএল/