দেশে মাদক, জঙ্গি ও সন্ত্রাসবাদের স্থান নেই: পুলিশপ্রধান


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০২:৪৩ অপরাহ্ন, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪


দেশে মাদক, জঙ্গি ও সন্ত্রাসবাদের স্থান নেই: পুলিশপ্রধান
বক্তব্য রাখছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন | ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’ তথা প্রধানমন্ত্রীর ‘স্মার্ট বাংলাদেশে’ মাদক, জঙ্গি ও সন্ত্রাসবাদের কোনো স্থান নেই বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। 


বুধবার (২৮ ফেব্রুয়ায়রি)  পুলিশ সপ্তাহ-২০২৪ এর দ্বিতীয় দিন দুপুরে রাজারবাগ পুলিশ লাইনস মাঠে শীল্ড প্যারেড, অবৈধ অস্ত্র, মাদক দ্রব্য উদ্ধার অভিযান, অপরাধ নিয়ন্ত্রণে সার্বিক কার্যক্রম মূল্যায়নে কৃতিত্ব অর্জনকারী ইউনিটকে পুরস্কার, আইজি’জ ব্যাজ, শীল্ড প্যারেড এবং প্যারেডে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদানকালে তিনি এ কথা বলেন। 


পুলিশ সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, “আপনাদের প্রযুক্তিনির্ভর, গণমুখী, সেবামুখী এবং জনবান্ধব তথা নারী ও শিশুবান্ধব বাহিনী হিসেবে প্রতিষ্ঠিত হতে হবে। আমরা পুলিশের সেবা প্রদানের মূলকেন্দ্র থানাকে জনগণের আস্থা ও ভরসার স্থানে পরিণত করতে চাই।”


আরও পড়ুন: সংরক্ষিত নারী আসনের এমপিদের শপথ বিকেলে


তিনি আরও বলেন বলেন, “দেশের সম্মানিত নাগরিকরা যাতে সহজে, নির্ভয়ে থানায় আসতে পারেন, তাদের সমস্যার কথা বলতে পারেন এবং প্রার্থী সেবা গ্রহণ করতে পারেন, সে ব্যাপারে আমি সুস্পষ্ট নির্দেশনা দিয়েছি। যারা একেবারে সাধারণ মানুষ, খেটে খাওয়া মানুষ, নিরীহ, নির্যাতিত, গরীব, নারী তাদের জন্য থানাকে আমি বিচার পাওয়ার স্থান হিসেবে দেখতে চাই। এ জন্য প্রধান ও প্রথম কাজ হবে ভালো ব্যবহার ও জনগণের কথা শোনা এবং অতি দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা। এ ক্ষেত্রে যে কোনো ব্যত্যয় গ্রহণযোগ্য হবে না।”


আরও পড়ুন: আ.লীগের নেতৃত্বেই মানুষ ভোট ও ভাতের অধিকার ফিরে পায়: প্রধানমন্ত্রী

 

আইজিপি বলেন, “সমাজের সকল শ্রেণি-পেশার মানুষের কাছে কাঙ্ক্ষিত সেবা পৌঁছে দিতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা আমাদের দেশকে সত্যিকার অর্থেই ২০৪১ সালে একটি অসাম্প্রদায়িক, প্রগতিশীল, অর্ন্তভুক্তিমূলক, উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে পারবো।”


এ সময় অতিরিক্ত আইজিপি (প্রশাসন) ও প্যারেড উপকমিটির সভাপতি মো. কামরুল আহসান অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়া এ সময় আরও ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বাংলাদেশ পুলিশে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য এবার ৪৮৮ জন পুলিশ সদস্যকে ‘পুলিশ ফোর্স এক্সেমপ্লারি গুড সার্ভিস ব্যাজ-২০২৩ (আইজি’জ ব্যাজ)’ প্রদান করা হয়। আইজিপি তাদের ব্যাজ পরিয়ে দেন।


জেবি/এসবি