ফিলিস্তিনের সমর্থনে কুবি সাইক্লিস্টের র‍্যালি


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫৭ অপরাহ্ন, ২৯শে ফেব্রুয়ারি ২০২৪


ফিলিস্তিনের সমর্থনে কুবি সাইক্লিস্টের র‍্যালি
ছবি: জনবাণী

“উই সাপোর্ট প্যালেস্টাইন” স্লোগানকে সামনে রেখে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের সংগঠন কুবি সাইক্লিস্টের উদ্যোগ এবং তরল পানীয় ব্র্যান্ড 'মোজোর' সৌজন্যে যুদ্ধবিধ্বস্ত দেশ ফিলিস্তিনের সমর্থনে একটি র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।


বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে কুবির শহীদ মিনার থেকে শুরু হয়ে কৃষ্ণচূড়া রোড প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে গিয়ে শেষ হয়।


আরও পড়ুন: প্রশাসনের অব্যবস্থাপনা দেখিয়ে কুবিতে সহকারী প্রক্টরের পদত্যাগ


র‍্যালি চলাকালীন শতশত শিক্ষার্থীদের 'ফ্রি প্যালেস্টাইন, উই সাপোর্ট প্যালেস্টাইন' স্লোগানে মুখরিত থাকে কুবি প্রাঙ্গন। তাছাড়া র‍্যালিতে প্রত্নতত্ত্ব বিভাগের বিভাগীয় প্রধান মুহাম্মদ সোহরাব উদ্দীন এবং সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


র‍্যালি শেষে সোহরাব উদ্দীন বলেন, 'আজকের এই ইভেন্ট তরুণদের জন্য খুবই উদ্দীপনাময়। এই সাইক্লিং বা ম্যারাথনের মাধ্যমে আমরা জাতিকে একটা মেসেজ দেওয়ার চেষ্টা করি। ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার উপরে মানুষ সত্য। আমরা চাই পৃথিবীতে সকল মানুষের নিরাপত্তা নিশ্চিত হোক। আমরা দেখছি ফিলিস্তিন এখন তাদের নিরাপত্তার দিক থেকে খুবই নাজুক একটা অবস্থায় আছে। সেখানে মোজো তাদের সমস্ত আয়ের একটা অংশ ফিলিস্তিনকে দিয়ে সহযোগিতা করছে। এইটা মানবতার জন্য অনেক গুরুত্বপূর্ণ।'


আরএক্স/