জাবিতে ভর্তি পরীক্ষা পরবর্তী ক্যম্পাস পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০১:৩৬ অপরাহ্ন, ২রা মার্চ ২০২৪


জাবিতে ভর্তি পরীক্ষা পরবর্তী ক্যম্পাস পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান
ছবি: জনবাণী

সজীবুর রহমান, জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সম্প্রতি ২০২৩-২৪ সেশনের ভর্তি পরীক্ষা শেষ হওয়ার পরবর্তীদিনে ক্যম্পাস পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেছে জাবি আর্থ সোসাইটি ও অরিত্রী ক্লাব।


শুক্রবার (১লা মার্চ) জুম্মার নামাজ পর বেলা সাড়ে তিনটায় শহীদ মিনার প্রাঙ্গণ, নতুন কলা ভবন ও তার পার্শ্ববর্তী জায়গা, পরিবেশ বিজ্ঞান বিভাগের চারপাশ ও পদার্থ  বিজ্ঞান বিভাগের সামনে এই কর্মসূচি পালন করে তারা।


আরও পড়ুন: ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জাবি ছাত্রদলের ফুলেল শুভেচ্ছা


বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা উপলক্ষে গত ২২ ফেব্রুয়ারি হতে ২৯ ফেব্রুয়ারি  ময়লা-আবর্জনায় ক্যাম্পাসের পরিবেশ পাল্টে গিয়েছিল। ভর্তি পরীক্ষা পরবর্তী কার্যক্রমের অংশ হিসেবে জাবি আর্থ সোসাইটি ও অরিত্রী ক্লাব ক্যাম্পাসের ময়লা-আবর্জনা পরিষ্কার করার উদ্যোগ নিয়েছে। এত করে ক্যাম্পাস আবার তার স্বরূপে ফিরে আসবে।


বিশ্ববিদ্যালয়ের ময়লা-আর্বজনা পরিষ্কারের দায়িত্ব এস্টেট অফিসের। কিন্তু আর্থ সোসাইটি ও অরিত্রী ক্লাবের সদস্যরা এস্টেট অফিসের আশায় বসে না থেকে বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে এরকম ব্যতিক্রম কর্মসূচিতে অংশ নেন। যাতে ক্যাম্পাসের পরিবেশ আগের অবস্থায় ফিরে আসে।


আরও পড়ুন: জাবিতে ভর্তিইচ্ছুক শিক্ষার্থীদের পাশে কুড়িগ্রাম জেলা ছাত্র কল্যাণ সমিতি


পুরো কার্যক্রম আয়োজনের নির্দেশনায় ছিলেন পরিবেশ বিজ্ঞানের প্রফেসর ড. মাশহুরা শাম্মী। উপস্থিত পরিষ্কার ও পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আর্থ সোসাইটির সভাপতি হিজবুল্লাহ আবীর, সাধারণ সম্পাদক মো শুভ মাহমুদ ও ক্লাবের সকল সদস্যবৃন্দ।


এসময় আর্থ সোসাইটি ও অরিত্রী ক্লাবের সাধারণ সম্পাদক শুভ মাহমুদ বলেন, ভর্তি পরীক্ষার সময় ক্যাম্পাসে বাইরে থেকে ক্যান্ডিডেটদের পাশাপাশি অনেক মানুষ আসায়, ক্যাম্পাসে আবর্জনাও বেশি ফেলা হয়। আমাদের উদ্দেশ্য হচ্ছে  এইসব আবর্জনা পরিষ্কার করার মাধ্যমে ক্যাম্পাসের সৌন্দর্য বজায় রাখা।


আরএক্স/