‘মহানবী (সা.) জীবন সম্পর্কে পড়ো, তার আদর্শকে ধারণ করো’


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫৩ অপরাহ্ন, ৪ঠা মার্চ ২০২৪


‘মহানবী (সা.) জীবন সম্পর্কে পড়ো, তার আদর্শকে ধারণ করো’
ছবি: প্রতিনিধি

আল জুবায়ের, ঢাকা কলেজ প্রতিনিধি: মহানবী হযরত মুহাম্মদ (স:) এর জীবন সম্পর্কে জানতে ও তার আদর্শকে ধারণ করে সামনের দিনগুলো চলার জন্য ঢাকা কলেজ শিক্ষার্থীদেরকে পরামর্শ দিয়েছেন ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মুহাম্মদ আব্দুর রশিদ।


সোমবার (৪ মার্চ) সকাল ১০ ঘটিকায় ঢাকা কলেজ আ.ন.ম নজিবউদ্দীন খান খুররম অডিটোরিয়ামে কলেজ প্রশাসনের আয়োজনে বার্ষিক মিলাদ মাহফিল -২০২৪ এর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ।


আরও পড়ুন: বসন্ত বরণে ঢাকা কলেজে পিঠা উৎসব


প্রধান অতিথির ব্যক্তব্যে ড.মুহাম্মদ আব্দুর রশিদ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ঢাকা কলেজ একটি সুনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান, দেশজুড়ে সুনাম রয়েছে।তোমার যে প্রতিষ্ঠানে চান্স পেয়েছো তোমাদের সবার আগে উচিত মহান আল্লাহ তা'আলার প্রতি কৃতজ্ঞতা স্বীকার করা। আমি তোমাদের মঙ্গল কামনা করি 'তোমরা যেন জাতির শ্রেষ্ঠ সন্তান হতে পারো,পিতা-মাতার শ্রেষ্ঠ সন্তান হতে পারো '


নবী (স:) এর জীবনী নিয়ে তিনি আরও বলেন, বিশ্বমানবতার শান্তির দূত যিনি বিশ্বের যেকোনো জাতির কাছে রোল মডেল তিনি আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (স:)। আমাদের সবাইকে তার জীবন আদর্শ ধারণ করতে হবে,জানতে হবে তার জীবনী সম্পর্কে। প্রিয় নবী (স:) কিভাবে বাবা-মায়ের প্রতি সম্মান -শ্রদ্ধা ও সেবার কথা বলেছেন এসব জানতে হবে। কারণ বাবা ছেড়া জামা গায়ে পড়ে তোমাকে নতুন জামা কিনে তোমার মুখে হাসি ফোঁটায় আর মা তোমার জন্য রান্না করে না খেয়ে বসে থাকে কখন আমার ছেলে বাড়িতে আসবে। প্রকৃতভাবে, জীবন পরিচালনা করতে হলে নবী(স:)এর দেখানো পথে চলতে হবে।


আরও পড়ুন: ঢাকা কলেজ-সিটি কলেজ শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া


এর আগে, অনুষ্ঠানটি শুরুর আগে পবিত্র আল-কুরআনের একটি আয়াত পাঠ,গজল পরিবেশন করানো হয়। 


উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা কলেজ উপাধ্যক্ষ অধ্যাপক এ.এটি.এম মইনুল ইসলাম,শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড.মো:আব্দুল কুদ্দুস শিকদার।এছাড়াও উপস্থিত ছিলেন, কলেজের সকল বিভাগের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা। 


আরএক্স/