রাজধানীতে দুইটি বাণিজ্যিক ভবন ঝুঁকিপূর্ণ ঘোষণা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:০৭ অপরাহ্ন, ৬ই মার্চ ২০২৪


রাজধানীতে দুইটি বাণিজ্যিক ভবন ঝুঁকিপূর্ণ ঘোষণা
ছবি: সংগৃহীত

রাজধানীর গুলশাপ-২ এর দুটি বাণিজ্যিক ভবন ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।


বুধবার (৬ মার্চ) দুপুর ১টায়  ডিএনসিসির অঞ্চল-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়ন এ ঘোষণা দেন। অগ্নি প্রতিরোধ ব্যবস্থা না থাকায় এ ঘোষণা দেওয়া হয়। 


ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় জুলকার নায়নের সাথে সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এরপরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঝুঁকিপূর্ণ গুলশান-২ এর ৪৬ নম্বর রোডের ৩৩ এবং ৩৪ নম্বর ভবনে সর্তকতামূলক ব্যানার ঝুলিয়ে দেয়।


আরও পড়ুন: অভিযানের খবর পেয়ে বাথরুমে সিলিন্ডার লুকালো ‘কাচ্চি ভাই’


এর আগে, বেলা ১২টায় গুলশান-২ এর ৪৬ নম্বর রোডের ৩৩ নম্বর হোল্ডিংয়ের এই ভবনে থাকা কাচ্চি ভাই রেস্তোরাঁকে ১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 


আরও পড়ুন: ট্রেড লাইসেন্স ব্যতীত কোনো কাগজপত্র দেখাতে পারেনি ‘কাচ্চি ভাই’, লাখ টাকা জরিমানা


উল্লেখ্য, বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজে ভয়াবহ আগুন লেগে ৪৬ জনের মৃত্যু হয়। আটতলা ভবনটিতে রেস্তোরাঁ ব্যবসার অনুমোদন না থাকার পরও অগ্নিনিরাপত্তাহীন আটটি রেস্তোরাঁ চলছিল। যার খেসারত হিসেবে অগ্নিকাণ্ডে এত মানুষের অকালমৃত্যু হলো।


এ ঘটনার পরে থেকে  রাজধানীর বিভিন্ন ভবন ও রেস্টুরেন্টে অভিযানে নামে বিভিন্ন সংস্থা। অগ্নিনিরাপত্তা ব্যবস্থাসহ অপরিকল্পিতভাবে সিলিন্ডার ব্যবহারের বিরুদ্ধে এই অভিযান চালানো হচ্ছে।


জেবি/এসবি