কুমিল্লা সিটি করপোরেশন উপ-নির্বাচন

স্মার্ট কুমিল্লা গড়তে ডা. সূচনার বিকল্প দেখছেন না নগরবাসী


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮:০৮ অপরাহ্ন, ৬ই মার্চ ২০২৪


স্মার্ট কুমিল্লা গড়তে ডা. সূচনার বিকল্প দেখছেন না নগরবাসী
সাধারণ মানুষের সঙ্গে ডা. সূচনার আনন্দ বিনিময় | ছবি: সংগৃহীত

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনে ভোটের লড়াই জমে উঠেছে। নগরীতে ব্যাপক গণসংযোগ চালাচ্ছেন চার মেয়র প্রার্থী। আধুনিক ও স্মার্ট সিটি গড়ার অঙ্গীকার নিয়ে ভোটারদের কাছে যাচ্ছেন তারা। নানা ধরনের স্লোগান ও মাইকিংয়ে মুখরিত নগরীর অলিগলি।


তবে, কুমিল্লা নগরীতে আলোচনার শীর্ষে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. তাহসীন বাহার সূচনা। তিনি একজন চিকিৎসক ও সমাজকর্মী। তিনি তরুণ প্রজন্মের আবেগ, ভালোবাসা ও নানা উদ্দীপনার নাম। স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক। স্ব-উদ্যোগে স্ব-অর্থায়নে কোনো ধরনের অনুদান ছাড়াই সংগঠনটি প্রতি বছর মেডিক্যাল ক্যাম্প, ব্লাড ডোনেশন ক্যাম্প, করোনাকালীন সময়ে ২০ হাজারের বেশি অসহায় পরিবারকে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়ার কাজে সহযোগিতা করেন। 


আসন্ন কুমিল্লা সিটি করপোরেশনের উপ-নির্বাচনে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের এক প্রার্থী হিসেবে বাস প্রতীকে নির্বাচন করছেন ডা. তাহসীন বাহার সূচনা। সাবেক মেয়রসহ হেভিওয়েট প্রার্থী থাকলেও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের একক প্রার্থী ডা. তাহসীন বাহার সূচনার ক্লিন ইমেজকেই বেশি পছন্দ করছেন কুমিল্লাবাসী। স্মার্ট, আধুনিক, যানজট মুক্ত ও দুর্নীতিমুক্ত নগর প্রশাসন গড়তে ডা. তাহসীন বাহার সূচনার বিকল্প দেখছেন না কুমিল্লাবাসী।


আরও পড়ুন: কুমিল্লা ও ময়মনসিংহ সিটি করপোরেশনের ভোট ৯ মার্চ


তাহসিন বাহার সূচনা বলেন, কুমিল্লার মানুষ আমার বাবার প্রতি বারবার আস্থা রেখেছেন। আমরা রাজনৈতিক পরিবারের সন্তান, নির্বাচনের অভিজ্ঞতা আমাদের রয়েছে। কুমিল্লার প্রতিটি ভোটার আমাদের পরিচিত, ইনশাআল্লাহ ৯ মার্চ এই নগরীর মানুষ বাস প্রতীকে ভোট দিয়ে আমাকে জয়ী করবেন। আমি জয় লাভ করলে এই শহরে সবচেয়ে নারী ও শিশুরা উপকৃত হবে। কারণ আমি সবসময় তাদের নিয়ে কাজ করেছি, আগামীতেও তাদের নিয়েই কাজ করবো।


তিনি আরও বলেন, মেয়র নির্বাচিত হলে দুর্নীতিমুক্ত নগর প্রশাসন গড়ার পাশাপাশি কুমিল্লা সিটিকে করা হবে আধুনিক ও স্মার্ট নগরী। সবাইকে সঙ্গে নিয়ে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে দুর্নীতিমুক্ত একটি সিটি করপোরেশন তৈরি করা হবে। জনগণের ট্যাক্সের টাকা দুর্নীতি করে কারও পকেটে যেতে দেব না ইনশাল্লাহ।


আরও পড়ুন: গুগলে চাকরি পেলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী অভিক


উল্লেখ্য, ২০২২ সালের কুমিল্লা সিটি করপোরেশনের তৃতীয় নির্বাচনে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের আরফানুল হক রিফাত। ২০২৩ সালের ১৩ ডিসেম্বর চিকিৎসা চলাকালে তার মৃত্যু হয়। এরপর কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন উপনির্বাচনে তারিখ ঘোষণা করে। আগামী ৯ মার্চ ১০৫টি ভোট কেন্দ্রের ৬৪০টি কক্ষে ভোট নেওয়া হবে। নির্বাচন ইভিএমে অনুষ্ঠিত হবে। এবার ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন ভোটাধিকার প্রয়োগ করবেন।


জেবি/এসবি