এখন আমরাও টি-টোয়েন্টি খেলতে পারি: ক্রীড়ামন্ত্রী


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১১:১৪ পূর্বাহ্ন, ৮ই মার্চ ২০২৪


এখন আমরাও টি-টোয়েন্টি খেলতে পারি: ক্রীড়ামন্ত্রী
নাজমুল হাসান পাপন | ফাইল ছবি

কদিন আগেই পর্দা নেমেছে বিপিএল দশম আসরের। যেখানে ব্যক্তিগত পারফরম্যান্সে বেশ দাপট দেখিয়েছেন দেশি ক্রিকেটাররা। ঘরোয়া এই টুর্নামেন্ট শেষে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে একই ফরম্যাটে আন্তর্জাতিক সিরিজ খেলছে টিম বাংলাদেশ। রোমাঞ্চ জাগানো এই টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৩ রানে হারলেও দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে টাইগাররা। এবার এই বিষয়টি নিয়ে মন্তব্য করেছেন বিসিবি বস ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন।


বৃহস্পতিবার (৭ মার্চ) শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে পাপন বলেন, ‘আমরা ওয়ানডেতে ভালো খেলতাম, এখন টি-টোয়েন্টি ফরম্যাটেও আমরা ভালো খেলতে পারব। বর্তমানে জাতীয় দলে তামিম নেই, সাকিব নেই, মুশফিক নেই এরপরও ওরা যে সাহস নিয়ে মাঠে খেলছে; এটাই অনেক বড় বিষয়। ওদের খেলার ধরন দেখে আমার মনে হয়েছে, এখন আমরাও টি-টোয়েন্টি খেলতে পারি।’


আরও পড়ুন: জাতীয় দলে যোগ দিলেন মুশফিক-তামিম-মিরাজরা


এদিকে সম্প্রতি বিপিএলের গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার চৌধুরী মল্লিক জানান, রাজশাহী, গাজীপুর, ময়মনসিংহ এবং নোয়াখালী বিভাগ বিপিএলে দল পেতে আবেদন করেছে।


বিভাগ হওয়া সত্ত্বেও কখনই বিপিএলে অংশগ্রহণ করা হয়নি ময়মনসিংহের। অন্যদিকে নোয়াখালী, গাজীপুর অঞ্চলের দীর্ঘদিনের দাবি বিপিএলে প্রতিনিধিত্ব করা। তাই ক্রিকেটমহলে প্রশ্ন জেগেছে, আগামী আসর থেকে বিপিএলে আরও দল বাড়ছে কিনা।


আরও পড়ুন: সৌম্যের নট আউটে বাংলাদেশ-শ্রীলঙ্কা বিতর্কের নতুন অধ্যায় শুরু


এ প্রসঙ্গে বিসিবি বস বলেন, আগামী বিপিএলে আরও দল যোগ হবে কি না, সেটা এখনই বলা মুশকিল। আসলে আমাদের সক্ষমতাও দেখতে হবে। যদি ফ্র্যাঞ্চাইজি যোগ হয়, খরচ অনেক পরিমাণে বেড়ে যাবে। আমরা এই সময় আয়োজন না করে টাইম স্লটটা যদি এদিক-সেদিক করতে পারতাম, তাহলে আমরা অনেক ভালো মানের বিদেশি খেলোয়াড় পেতাম। কিন্তু আমাদের কোনো উপায় নেই।


ক্রীড়ামন্ত্রী আরও যোগ করেন, নানাবিধ আনুষঙ্গিক জিনিস, যেমন ভালোমানের আবাসিক হোটেল দরকার সব জায়গায়, সে সুযোগগুলো আমাদের নেই। আমাদের লক্ষ্য হচ্ছে এটাকে আমরা আরও বড় করব, সারা বাংলাদেশে নিয়ে যাব। ইতোমধ্যে আমাদের পর্যাপ্ত খেলারমাঠ আছে।


এমএল/