যে একাদশ নিয়ে মাঠে নামতে পারে শান্ত বাহিনী


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১২:৫৭ অপরাহ্ন, ১৫ই মার্চ ২০২৪


যে একাদশ নিয়ে মাঠে নামতে পারে শান্ত বাহিনী
ছবি: সংগৃহীত

নিজেদের ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ৬ উইকেটের বিশাল জয় পেয়েছিল বাংলাদেশ দল। এবার এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয়ের মিশনে মাঠে নামছে লাল-সবুজের প্রতিনিধিরা। অন্যদিকে সিরিজে টিকে থাকতে হলে দ্বিতীয় ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই লঙ্কানদের সামনে।


শুক্রবার (১৫ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে স্থানীয় সময় দুপুর ২ টা ৩০ মিনিটে শুরু হবে দিবা-রাত্রির এই ম্যাচটি।


আরও পড়ুন: আজ সিরিজ জয়ের মিশনে মাঠে নামছে টাইগাররা


এর আগে, প্রথম ওয়ানডেতে টস জিতে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা পেয়েছিল শ্রীলঙ্কার ব্যাটাররা। তবে উদ্বোধনী জুটি ভেঙে যাওয়ার পরই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকেন সফরকারীরা। তাসকিন-তানজিমের নিয়ন্ত্রিত বোলিংয়ে কোনভাবে আড়াইশ পার করেন কুশল মেন্ডিসের দল।


প্রথম ওয়ানডে ম্যাচে তিন পেসারের পাশাপাশি অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজও নিয়ন্ত্রিত বোলিং করেছেন। তবে বেশ খরুচে ছিলেন স্পিনার তাইজুল ইসলাম। আপন-মহিমায় দুই-হাতে রান দিয়েছেন বাঁহাতি এই স্পিনার। বাজে পারফরম্যান্সের কারণে দ্বিতীয় ওয়ানডে থেকে বাদ পড়তে পারেন এই ক্রিকেটার। তার পরিবর্তে একাদশে রিশাদকে দেখা যেতে পারে। সাম্প্রতিক ফর্ম বিবেচনায় এগিয়ে থাকছেন এই লেগি অললাউন্ডার।


আরও পড়ুন: দ্বিতীয় ম্যাচে নিজের লক্ষ্য জানালেন পেসার তাসকিন


এ ছাড়া একাদশে আর তেমন কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই বললেই চলে। বাজে ব্যাটিংয়ের পরও লিটন-সৌম্যের ওপর আস্তা রাখবেন টিম ম্যানেজমেন্ট। অন্যদিকে দীর্ঘ সময়ের জন্য দলের পরিকল্পনায় থাকছেন তরুণ ব্যাটার তাওহিদ হৃদয়। সাম্প্রতিক ফর্ম ভালো না হলেও এদের ওপরই টিম ম্যানেজমেন্ট আস্থা রাখতে পারে।


বাংলাদেশের সম্ভাব্য একাদশ : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ লিটন দাস, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাওহিদ হৃদয়, রিশাদ হোসেন, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ এবং তানজিম হাসান সাকিব।


এমএল/