জাবির পরিবেশ বিজ্ঞান ছাত্র সংসদের সহ-সভাপতি আবীর, সম্পাদক প্রশেনজিৎ


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ১২:২৫ অপরাহ্ন, ২৪শে মার্চ ২০২৪


জাবির পরিবেশ বিজ্ঞান ছাত্র সংসদের সহ-সভাপতি আবীর, সম্পাদক প্রশেনজিৎ
সহ-সভাপতি আবীর, সম্পাদক প্রশেনজিৎ | ছবি: প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পরিবেশ বিজ্ঞান ছাত্র সংসদ (২০২৪-২৫) এর কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন ৪৭তম আবর্তনের এম আবীর হাসান এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ৪৮তম আবর্তনের প্রশেনজিৎ কুমার।


বুধবার (২০ মার্চ) পরিবেশ বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক মো. জামাল উদ্দিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ কমিটি ঘোষণা করা হয়।


উক্ত ছাত্র সংসদ কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন পরিবেশ বিজ্ঞান বিভাগের বর্তমান সভাপতি, অধ্যাপক মো. জামাল উদ্দিন এবং কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করবেন বিভাগের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শফি মোহাম্মদ তারেক।


আরও পড়ুন:  সৌহার্দ সম্প্রীতি আর বন্ধনে জাবি একান্ন পরিবারের ইফতার অনুষ্ঠিত


এছাড়াও ১৩ সদস্য বিশিষ্ট এই কমিটিতে আরো রয়েছেন সহ-সাধারণ সম্পাদক রাকিব হোসাইন (৪৯), সাংগঠনিক সম্পাদক ওমর হায়দার তারিফ (৪৯), সহ-সাংগঠনিক সম্পাদক মো. জান্নাত আলী (৫০), সাংস্কৃতিক সম্পাদক অর্পিতা কুন্ডু তুলি (৪৯), সহ-সাংস্কৃতিক সম্পাদক মাইশা তাসনীম (৫০), ক্রীড়া সম্পাদক ফাতিন ইদরাক (৪৯), সহ-ক্রীড়া সম্পাদক রাশেদুল ইসলাম (৫০), তথ্য ও প্রযুক্তি সম্পাদক পার্থ ঘোষ (৪৯), সহ তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. সাকিব হাসান (৫০), প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. তানভীর রহমান (৫০) এবং সহ- প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. ইমন মোল্লা (৫১) এরা সবাই পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।


আরও পড়ুন: জাবির তিন শিক্ষার্থীর বিরুদ্ধে বহিরাগতকে ছিনতাইয়ের অভিযোগ


উল্লেখ্য, গত  এর আগে ১১ মার্চ, ২০২৪ ইং তারিখে বিভাগের শিক্ষার্থীদের ভোট প্রদানের মাধ্যমে পরিবেশ বিজ্ঞান ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। সর্বোচ্চ ভোট পাওয়া বিজয়ী শিক্ষার্থীদের নিয়েই ১৩ সদস্য বিশিষ্ট পরিবেশ বিজ্ঞান ছাত্র সংসদ কার্যনির্বাহী কমিটি ২০২৪-২৫ গঠিত হয়।


জেবি/এসবি