স্বাধীনতা দিবসে ডিপিএইচই'র কক্সবাজার জেলায় স্থাপিত হলো 'বঙ্গবন্ধু কর্ণার'


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৪৮ অপরাহ্ন, ২৬শে মার্চ ২০২৪


স্বাধীনতা দিবসে ডিপিএইচই'র কক্সবাজার জেলায় স্থাপিত হলো 'বঙ্গবন্ধু কর্ণার'
ছবি: প্রতিনিধি

আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। স্বাধীন বাংলাদেশ ৫৪ বছরে পা দিলো। ১৯৭১ সালের এই দিনে হাজার বছরের সংগ্রামী বাঙালি জাতি পরাধীনতার শৃঙ্খল ভেঙে স্বাধীনতা অর্জন করে। এদিন সরকারি ছুটি। দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে জাতীয় পর্যায়ে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। 


তারই ধারাবাহিকতায় জনস্বাস্থ প্রকৌশল অধিদপ্তর (ডিপিএইচই'র) আয়োজনে কক্সবাজার জেলায় স্থাপিত হলো 'বঙ্গবন্ধু কর্ণার'। দিবসটি ঘিরে দিনব্যাপি পালন হয় বিভিন্ন আয়োজন।


আরও পড়ুন: আখাউড়া সীমান্তে বিজিবি-বিএসএফ যৌথ রিট্রিট সিরিমনি 


মুক্তিযুদ্ধে সকল শহীদদের প্রতি ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা এবং জাতীয় চার নেতার প্রতি গভীর শ্রদ্ধা ও তাদের আত্নত্যাগকে চিরস্বরনীয় করে রাখতে ডিপিএইচই'র কক্সবাজার জেলার উদ্যোগে এই আয়োজন।


বঙ্গবন্ধু কর্ণারটি উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ সাইমুম সরওয়ার কমল এমপি। এসময় তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক হিসেবে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার স্বপ্ন দেখতে হবে। তরুণ সমাজকে এগিয়ে এসে দেশ গড়ার লক্ষে একযোগে কাজ করতে হবে। তাহলেই একটি সুখি ও সমৃদ্ধ একটি দেশ আমরা উপহার দিতে পারবো। 


আরও পড়ুন: চলন্ত ট্রেনে সন্তান জন্ম দিলেন মা


অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ডিপিএইচই'র কক্সবাজার জেলার নির্বাহী প্রকৌশলী মোঃ মোস্তাফিজুর রহমান। এসময় তিনি বলেন, বঙ্গবন্ধু একটি চেতনার নাম। বঙ্গবন্ধু একটি দেশ প্রেমের নাম। জাতী-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে নিয়ে সুখি ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনের নাম। তাই ভবিষৎ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বাংলাদেশকে একটি স্মার্ট দেশ রুপান্তর করার প্রত্যাশা ব্যাক্ত করেন নির্বাহী প্রকৌশলী। 


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ডিপিএইচই'র কক্সবাজার জেলার সকল কর্মকর্তা-কর্মচারী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।


এমএল/