গাইবান্ধার বৃহত্তম সেতু উদ্বোধনের অপেক্ষায়


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫৭ অপরাহ্ন, ২৭শে মার্চ ২০২৪


গাইবান্ধার বৃহত্তম সেতু উদ্বোধনের অপেক্ষায়
ছবি: প্রতিনিধি

গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার পাঁচটি বাজার চিলমারী উপজেলা সদর সংযোগ সড়কে ১৪৯০ মিটার দীর্ঘ গার্ডার সেতু নির্মাণ কাজ শেষের পথে। বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার ও প্রকৌশলী অধিদপ্তর স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের বাস্তবায়নে সাড়ে ৪'শ কোটি টাকা ব্যয়ে নির্মিত। এলজিইডির অধিদপ্তর বাংলাদেশের বৃহত্তর সেতু চায়না কোম্পানীর ঠিকাদার প্রতিষ্ঠান সুদক্ষভাবে নির্মাণ কাজ করছে।


এছাড়াও ব্রীজটির চারিদিকে প্রায় ৮২ কিলোমিটার সংযোগ সড়কের কাজও দ্রুত গতিতে এগিয়ে চলছে। ব্রীজের শতভাগ কাজ শেষ হলে লালমনিরহাট ও কুড়িগ্রাম জেলা সদর এবং দুই ধারে জেলার সকল উপজেলার সাথে যাতায়াত ব্যবস্থা যতেষ্ট উন্নতি হবে এবং লালমনিরহাট কুড়িগ্রাম জেলা সদর এবং ওই দুই জেলার সাথে রাজধানী ঢাকা যাতায়াত ব্যবস্থা যথেষ্ট উন্নতি হবে। পাশাপাশি ৫০ কিলোমিটার রাস্তার দূরত্ব কমে যাবে বলে ওই এলাকাবাসী জানায়। 


আরও পড়ুন: সরকারের সুবিধাভোগী সোয়া ৩ কোটি ভোটার উপস্থিতি নিশ্চিত চেয়ে রিট


বিশেষ করে এ দুইটি জেলার সাথে অন্য অন্য জেলার ব্যবসা-বাণিজ্যে ভাগ্যের উন্নতি ঘটবে বলে কুড়িগ্রাম জেলাবাসী জানায়। এই ব্রীজটি দেশের উত্তর অঞ্চলের জেলা কুড়িগ্রাম ও লালমনিরহাটবাসীর ভাগ্য উন্নয়নের মাইক ফলক হবে বলে জানায়।


আরও পড়ুন: ৫৫ কেজি সোনা চুরি: দুই রাজস্ব কর্মকর্তা ফের রিমান্ডে


 ২০১৪ সালে ২৫ জানুয়ারি ব্রীজটি নির্মাণের ভিত্তিপ্রস্ত ফলক স্থাপন করেন বাংলাদেশের সরকারের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এরপর থেকেই ব্রীজ নির্মাণ কাজ শুরু করে এখন পর্যন্ত সফলতার সাথে তা বাস্তবায়ন শেষের পথে, শুধু উদ্বোধনের অপেক্ষায় মাত্র। দীর্ঘদিন সময় ব্রীজটি নির্মাণের কাজ চলাকালে সংশ্লিষ্ট উচ্চ পর্যায়ের কর্মকর্তা বিভাগ এবং জেলা পর্যায়ের কর্মকর্তাগণ তদারকি এবং পর্যবেক্ষণ করেন বলে জেলা নির্বাহী প্রকৌশলী সাবিউল ইসলাম জানান।


 তিনি আরো জানান, কোন প্রকার বাঁধা বিপত্তি ও প্রতিবন্ধকতা ছাড়াই কাজটি সুষ্ঠুভাবে বাস্তবায়ন হয়েছে।


জেবি/এসবি