‘সোনালী ব্যাংকের রুমা শাখা থেকে কোনো টাকা লুট হয়নি’


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:১০ অপরাহ্ন, ৩রা এপ্রিল ২০২৪


‘সোনালী ব্যাংকের রুমা শাখা থেকে কোনো টাকা লুট হয়নি’
ছবি: সংগৃহীত

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) চট্টগ্রাম অঞ্চলের বিশেষ পুলিশ সুপার শাহনেওয়াজ খালেদ বলেছেন, বান্দরবানের রুমা উপজেলার সোনালী ব্যাংকের শাখা থেকে কোনো টাকা লুট হয়নি। ওই ব্যাংকের ভল্টে থাকা সব টাকা অক্ষত আছে।


বুধবার (৩ এপ্রিল) বিকেলে তিনি এ তথ্য জানান।


শাহনেওয়াজ খালেদ বলেন, “সিআইডির চট্টগ্রাম ও কক্সবাজার ইউনিটের দু’টি দল রুমায় গিয়ে বিভিন্ন আলামত সংগ্রহ করেছে। পরে ব্যাংকের ভল্ট খুলে সব টাকা গুনে দেখা হয়। দেখা যায় যে গতকাল মঙ্গলবার রাখা ১ কোটি ৫৯ লাখ ৪৬ হাজার টাকার পুরোটাই সেখানে রয়েছে।”


তিনি আরও বলেন, “দু’টি চাবি একসঙ্গে দিয়ে ভল্ট খুলতে হয়। কোনো কারণে অস্ত্রধারী ব্যক্তিরা হয়তো ভল্ট খুলতে পারেননি।”


আরও পড়ুন: ডাকাতি: বান্দরবানের সব উপজেলায় বন্ধ সোনালী ব্যাংক


মঙ্গলবার (২ এপ্রিল) রাতে বান্দরবানের রুমায় নতুন সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যরা সোনালী ব্যাংকের শাখায় ডাকাতির চেষ্টা করে। 


স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সূত্র জানায়, কেএনএফ সদস্যরা ব্যাংকের নিরাপত্তায় থাকা পুলিশ সদস্য ও উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাসভবনে পাহারায় থাকা আনসার সদস্যদের কাছ থেকে ২টি এসএমজি (লাইট মেশিনগান) ও ৬০টি গুলি, ৮টি চীনা রাইফেল ও ৩২০টি গুলি এবং ৪টি শটগান ও ৩৫টি কার্তুজ নিয়ে গেছেন।


আরও পড়ুন: অপহরণের ১৫ ঘন্টায়ও খোঁজ মেলেনি বান্দরবানের সেই ব্যাংক ম্যানেজারের


মঙ্গলবার রাতে ডাকাতির পর ব্যাংক ও উপজেলা পরিষদের সামনে পুলিশের বাড়তি নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। রয়েছেন র‍্যাবের সদস্যরাও। ঘটনাস্থল পরিদর্শনে যান বান্দরবানের জেলা প্রশাসক শাহ মুজাহিদ উদ্দিন, জেলা পুলিশ সুপার শাহিন সৈকতসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।


জেবি/এসবি