ব্যাংক ডাকাতিতে জড়িতদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:৫৯ অপরাহ্ন, ৪ঠা এপ্রিল ২০২৪


ব্যাংক ডাকাতিতে জড়িতদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
ফাইল ছবি

বান্দরবানে সশস্ত্র হামলা ও ব্যাংকে লুটপাটে জড়িতদের বিরুদ্ধে কঠোর ও কঠিন ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।


বৃহস্পতিবার (৪ এপ্রিল) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।


মন্ত্রী বলেন, জড়িতদের বিরুদ্ধে কঠোর ও কঠিন ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেছেন, বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় ব্যাংকে ডাকাতি, অস্ত্র লুট ও সোনালী ব্যাংক ম্যানেজারকে অপহরণের মতো ঘটনা যারা ঘটিয়েছে তাদের বিচার হবে, শাস্তি হবে। আমরা কঠোর শাস্তির ব্যবস্থা করব। 


তিনি আরও বলেন, “ব্যাংকে ডাকাতি ছোট ঘটনা হিসেবে দেখা হচ্ছে না। কুকি-চিনকে কঠোরভাবে দমনে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। তারা আলোচনার মধ্যে এ ঘটনা ঘটিয়েছে।”


আরও পড়ুন: বান্দরবানের রুমা ও থানচিতে ৩ ব্যাংকে ডাকাতি নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “কেনো হঠাৎ করে তারা এমন ঘটনা ঘটিয়েছে, তা আমাদের জানা ছিলো না। তবে যে উদ্দেশ্যেই তারা এসব করুক না কেন; আমরা তাদের কাউকে ছাড় দেব না। আর এমন কিছু ঘটেনি, যাতে জরুরি অবস্থা ঘোষণা করতে হবে। আমরা দেখছি, ব্যবস্থা নিচ্ছি।”


আগে সবকিছু জেনে তারপর সব ধরনের ব্যবস্থা নেয়া হবে এমন তথ্য জানিয়ে মন্ত্রী বলেন, “এর পেছনে কারা আছেন, কোনো উদ্দেশ্য আছে কি না? কোনো ধরনের নাশকতা কিংবা অন্য কোনো পরিকল্পনা রয়েছে কি না, সেগুলো দেখে ব্যবস্থা নেব। কোনো অবস্থাতেই ছাড় দেয়া হবে না।”


আরও পড়ুন: ঈদে নিরাপত্তা জোরদারে পুলিশের পাশাপাশি গোয়েন্দাও থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী


প্রধানমন্ত্রী কী নির্দেশনা দিয়েছেন এমন প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, “তিনি পরিষ্কার করে নির্দেশনা দিয়েছেন। তিনি প্রত্যেক মিটিংয়েই পরিষ্কার করে বলে দেন। নতুন কোনো নির্দেশনা নেই। নির্দেশনা এটুকুই এদের খুঁজে বের করে কঠোর ব্যবস্থা নিতে হবে।”


গোয়েন্দা সংস্থাগুলো যেভাবে তথ্য দিচ্ছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সেভাবেই কাজ করছে বলেও জানান তিনি।


জেবি/এসবি