লিটনকে নিয়ে যা জানালেন প্রধান নির্বাচক


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০২:৫৪ অপরাহ্ন, ৫ই এপ্রিল ২০২৪


লিটনকে নিয়ে যা জানালেন প্রধান নির্বাচক
ছবি: সংগৃহীত

ব্যাট হাতে সময়টা মোটেই ভালো যাচ্ছে না ওপেনার ব্যাটার লিটন কুমার দাসের। বরাবরই ব্যর্থতার গল্প লিখছেন চলেছেন এই ব্যাটার। একের পর এক বাজে পারফরম্যান্সের কারণে ওয়ানডে স্কোয়াড থেকেও বাদ পড়েছেন ক্লাসিক এই ব্যাটার।


ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিলেট টেস্টেও দায়িত্বজ্ঞান-হীনভাবে আউট হয়ে ফিরে যান উইকেটকিপার এই ব্যাটার। চট্টগ্রাম টেস্টেও চরমভাবে ব্যর্থ হন তিনি।


এদিকে শ্রীলঙ্কা সিরিজ শেষ করে টাইগারদের ভাবনায় এখন শুধুই টি-টোয়েন্টি বিশ্বকাপ রযেছে। বৈশ্বিক এই টুর্নামেন্টের এখনও দুই মাস বাকি রয়েছে। তবে এখন থেকেই আসন্ন বিশ্বকাপের দল গুছানোর প্রক্রিয়া শুরু হয়ে গেছে। প্রাথমিক সেই তালিকায় লিটন কুমারও আছে তাই বিষয়টি নিয়ে বিভিন্ন প্রশ্ন উঠেছে।


আরও পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপের বিবেচনায় যে ২৭ ক্রিকেটার


শুক্রবার (৫ এপ্রিল) মিরপুরে সংবাদমাধ্যমে কথা বলেন জাতীয় দলের প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। এ সময়ে লিটন প্রসঙ্গে তিনি বলেন, বর্তমানে লিটনের বিকল্প ক্রিকেটার নেই বিসিবির হাতে। তাই তাকে নিয়েই আমাদের সামনে এগোতে হচ্ছে। তবে বারবার সুযোগ পেয়ে কাজে না লাগাতে পারায় লিটনের ওপর কিছুটা হতাশ প্রদান নির্বাচক লিপু।


এ সময় তিনি আরও বলেন, আমরা লিটনকে আরও একটা সুযোগ চট্টগ্রামে দিয়েছিলাম। ক্রিকেটারদের নিজেদের একটা রিয়ালাইজেশনে আসা উচিত।


এদিকে দিন কয়েক আগেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, লিটন দাসের এখন বিশ্রাম দরকার। তাই লিটনকে বিশ্রাম দেওয়ার চেষ্টা করছে ক্রিকেট বোর্ড।


আরও পড়ুন: ১৯২ রানের বড় হারে হোয়াইটওয়াশ বাংলাদেশ


এ প্রসঙ্গে লিপুর ভাষ্য, প্রেসিডেন্ট (পাপন) কী বলছেন, সেটা তার বিষয়। আমাদের হাতে এখন পর্যাপ্ত বিকল্প নেই। এবারের বিশ্বকাপে দল নিয়ে আর কোনো পরীক্ষা-নিরীক্ষা নয়।


অন্যদিকে বিশ্বকাপকে সামনে রেখে একটি ফিটনেস ক্যাম্প করবে বাংলাদেশ দল। জিম্বাবুয়ে সিরিজের আগেই এই ক্যাম্প শুরু হবে। প্রধান নির্বাচকের ভাষ্যমতে, এপ্রিল মাসের ২০ থেকে ২২ তারিখের মধ্যে ছুটিতে থাকা জাতীয় দলের সব কোচ নিজ নিজ দায়িত্বে ফিরবেন।


এমএল/