তামিমের ফেরা নিয়ে বোর্ড প্রধান কথা বলবেন: লিপু


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৫:১৮ অপরাহ্ন, ৬ই এপ্রিল ২০২৪


তামিমের ফেরা নিয়ে বোর্ড প্রধান কথা বলবেন: লিপু
ফাইল ছবি

বিপিএলের পর দেশসেরা ওপেনার তামিম ইকবালের সাথে আলোচনা করে জাতীয় দলে ফেরার বিষয়টি নিশ্চিত করার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। তবে এখনও পর্যন্ত তামিমের বিষয়ে কোনো সিদ্ধান্তে আসতে পারেনি বিসিবি। এবার দেশসেরা এই ওপেনারকে নিয়ে কথা বলেছেন জাতীয় দলের প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।


দেশের একটি বেসরকারি সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে প্রধান নির্বাচক বলেন, আমরা নির্দিষ্ঠ গণ্ডির মধ্যে রয়েছি। যেকোনো ক্রিকেটারের সাথেই আমাদের হাই-হ্যালো হয়। তামিমের মতো ক্রিকেটারকে কে না দলে চাই, সবাই তাকে দলের মধ্যে দেখতে চায়। তার সাথে বোর্ড প্রধান কথা বলবেন। বিসিবি প্রধান সরাসরি ব্যাপারটি দেখছেন। আমরা কথা বলতে পারি কিন্তু দায়িত্ব নিয়ে কোনো কিছু করার জায়গায় আমরা নেই।


আরও পড়ুন: লিটনকে নিয়ে যা জানালেন প্রধান নির্বাচক


২০২৩ সালের ২৩ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে সবশেষ ক্রিজে দেখা গেছেন তামিম ইকবালকে। তারপর বেশ চড়াই উৎরাই করে, আলোচনা-সমালোচনার মধ্য দিয়ে গিয়েছেন এই ওপেনার ব্যাটার। ইতোমধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে অবসরে যাওয়া, প্রধানমন্ত্রীর অনুরোধে পুনরায় ফিরে আসা। তারপর বিশ্বকাপের দল থেকে ছিটকে যাওয়া কি হয়নি এই সময়ে মধ্যে।


সবকিছুকে পিছনে ফেলে বিপিএলে বরিশালকে চ্যাম্পিয়ন করেছেন তামিম ইকবাল। তার হাতে এবারের আসরের টুর্নামেন্টে সেরার পুরস্কারও উঠেছে। এ ছাড়াও চলতি ডিপিএলেও দুর্দান্ত ছন্দে রয়েছেন জাতীয় দলের এই ওপেনার।


এক বছর পর টেস্ট ক্রিকেটে ফেরা সাকিবকে নিয়েও কথা বলেন প্রধান নির্বাচক। তিনি বলেন, সাকিব আল হাসান কে নতুন করে দেখার কিছু নেই। সে দীর্ঘদিন টেস্টের বাইরে ছিলো। হয়তো তার কাছ থেকে সেরাটা আসেনি, কিন্তু তার উপস্থিতি দলকে বেশ অনুপ্রাণিত করেছে। সাকিব ছাতার মতো জাতীয় দলের জন্য। তার কাছ থেকে তরুণদের অনেক কিছুই শেখার আছে। সাকিব বেশ ভালো জানে তার সুনাম কিভাবে রাখতে হবে।’


এমএল/