দামুড়হুদায় উপজেলা নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:২১ অপরাহ্ন, ১৫ই এপ্রিল ২০২৪


দামুড়হুদায় উপজেলা নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ
ছবি: প্রতিনিধি

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে অংশগ্রহণ করতে দামুড়হুদা পারকৃষ্ণপুর-মদনা ইউপি চেয়ারম্যান থেকে এস এ এম জাকারিয়া আলম পদত্যাগ করে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এছাড়াও দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান ও দর্শনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলি মুনসুর বাবু, দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ৩ জন সংরক্ষিত মহিলা আসনের ১ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন দামুড়হুদা উপজেলা নির্বাচন কমিশনার ও রিটার্নিং অফিসার নুরু উল্লাহা।


সোমবার (১৫ এপ্রিল) সাড়ে ১২ টায় এস এ এম জাকারিয়া আলম দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে নিজে উপস্থিত হয়ে উপজেলা নির্বাহী অফিসার রোকসানা মিতার হাতে পদত্যাগপত্র জমা দেন।


আরও পড়ুন: নড়াইলে ১৫দিনব্যাপী সুলতান মেলার উদ্বোধন


দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার রোকসানা মিতা পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রাথমিক প্রক্রিয়া শেষে এস এ এম জাকারিয়া আলমের পদত্যাগপত্র গ্রহণ করে পারকৃষ্ণপুর-মদনা ইউপি চেয়ারম্যানের পদটি শূন্য ঘোষণা করা হয়েছে।


পদত্যাগের বিষয়ে এস এ এম জাকারিয়া আলম বলেন, আমি দুই যুগের বেশি সময় ধরে পারকৃষ্ণপুর মদনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছি। দামুড়হুদা উপজেলার জনগণের দাবির মুখে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করার জন্য ইউপি চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছি। উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পদত্যাগপত্র জমা দিয়েছি।


জানা গেছে, এস এ এম জাকারিয়া আলম ছাত্র রাজনীতি থেকে শুরু করে দর্শনা সরকারী কলেজের সাবেক ভিপি, দামুড়হুদা উপজেলা ছাত্র লীগের সাবেক সাধারণ সম্পাদক, দামুড়হুদা উপজেলা আ, লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।


এমএল/