‘এলার্জি সমস্যা করোনার টিকার পার্শ্বপ্রতিক্রিয়ায় নয়’


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৯:২৪ অপরাহ্ন, ১৭ই এপ্রিল ২০২৪


‘এলার্জি সমস্যা করোনার টিকার পার্শ্বপ্রতিক্রিয়ায় নয়’
স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন  জানিয়েছেন,নভেল করোনা ভাইরাসের টিকার পার্শ্বপ্রতিক্রিয়ায় থেকে এলার্জি সমস্যা হচ্ছে না। তিনি বলেন, কোনো গবেষণা কেন্দ্রে এটা এখনও প্রমাণিত হয়নি। 


বুধবার (১৭ এপ্রিল) দুপুরে কুমিল্লার চান্দিনা উপজেলার সোনাপুর কমিউনিটি ক্লিনিকের নতুন ভবন উদ্বোধন শেষে গণমাধ্যমকর্মীদের তিনি এ কথা বলেন। 


আরও পড়ুন: এ অর্থবছরে প্রবৃদ্ধি হবে ৫.৭ শতাংশ: আইএমএফ



ডা. সামন্ত লাল সেন  বলেন, “যে কোনো ভ্যাকসিনেরই কিছু পার্শ্বপ্রতিক্রিয়া থাকতে পারে। কিন্তু করোনার ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়া থেকে এলার্জি হচ্ছে, এটা নিয়ে আমি এখনও এমন কিছু শুনিনি। কে বা কারা এটা নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে আমি জানি না। এটা সোশ্যাল মিডিয়ায় বেশি দেখা যাচ্ছে। মানুষের যে এলার্জিজনিত সমস্যা দেখা দিচ্ছে, এটা এমনও হতে পারে, করোনার পার্শ্বপ্রতিক্রিয়া মানুষ এখন দেখছে।”


আরও পড়ুন: দুবাই থেকে জাহাজ নিয়েই দেশে ফিরবেন ২১ নাবিক, বাকি দুজন বিমানে


তিনি আরও বলেন,  “আমি প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসাসেবা নিশ্চিত করতে কাজ করছি। শহরের হাসপাতালে চাপ কমাতে প্রান্তিক পর্যায়ে জরুরি স্বাস্থ্যসেবা কেন্দ্রের উন্নয়নে কাজ করছে সরকার। প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বিভিন্ন এলাকা পরিদর্শন করা হচ্ছে। আমরা চাই, এলাকার স্বাস্থ্যকেন্দ্র আরও উন্নত হোক।”


জেবি/এসবি