সোনার দাম কমেছে


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:৪৯ অপরাহ্ন, ২০শে এপ্রিল ২০২৪


সোনার দাম কমেছে
ফাইল ছবি

দেশের বাজারে সোনার কমেছে। এবার মানের বা ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনায় দাম কমেছে ৮৪০ টাকা। এতে ভালো মানের এক ভরি সোনার দাম হয়েছে ১ লাখ ১৮ হাজার ৭৯৮ টাক হয়েছে।


শনিবার (২০ এপ্রিল) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তি বলা হয়, স্থানীয় বাজারে তেজাবী সোনার (পাকা সোনা) দাম কমায় নতুন দর নির্ধারণ করা হয়েছে। শনিবার বিকেল থেকে নতুন দাম কার্যকর করা হবে।


আরও পড়ুন: ফের সোনার দাম বেড়ে সর্বোচ্চ রেকর্ড


নতুন মূল্য অনুসারে, ২১ ক্যারেটের এক ভরি সোনার দাম ৮০৫ টাকা কমিয়ে ১ লাখ ১৩ হাজার ৩৯৭ টাকা নির্ধারণ করা হয়েছে। ১৮ ক্যারেটের এক ভরি সোনার দাম ৬৮৮ টাকা কমিয়ে ৯৭ হাজার ১৯৬ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম ৫৬০ টাকা কমিয়ে ৭৮ হাজার ২৪২ টাকা নির্ধারণ করা হয়েছে।


আরও পড়ুন: ফের রিজার্ভ নামল ২০ বিলিয়নের নিচে


এর আগে গেল ১৮ এপ্রিল দেশের বাজারে রেকর্ড সোনার দাম বাড়ায় বাজুস। ওই সময় ভরিতে ২ হাজার ৬৫ টাকা বাড়ানো হয়। তাতে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম বেড়ে দাঁড়ায় ১ লাখ ১৯ হাজার ৬৩৮টাকা। এটিই সোনার সর্বোচ্চ দাম ছিল।


জেবি/এসবি