পটুয়াখালীতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:০৫ অপরাহ্ন, ২৭শে এপ্রিল ২০২৪


পটুয়াখালীতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
ছবি: প্রতিনিধি

চলমান এ দাবদাহ থেকে রক্ষা পেতে এবং বৃষ্টির জন্য পটুয়াখালীর বাউফলে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসুল্লিরা।


শনিবার (২৭ এপ্রিল) সকাল ৮টায় পটুয়াখালীর বাউফলে পাবলিক মাঠে এই ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়। 


তীব্র গরমে পুড়ছে সারা দেশ। এতে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। এতে বেশি কষ্টে আছেন জীবিকার প্রয়োজনে বাইরে বের হওয়া খেটে খাওয়া সাধারণ মানুষ। তাই বৃষ্টির জন্য সহস্রাধিক মুসুল্লির সঙ্গে জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ ও দুর্যোগ ও ত্রাণমন্ত্রণালয় সংসদীয় কমিটির সভাপতি আসম ফিরোজ এমপি ইসতিসকার নামাজ আদায় করেন। এ সময় সমবেত মুসুল্লিরা তওবা করে মহান আল্লাহর দরবারে বৃষ্টির জন্য বিশেষ মোনাজাত করেন।


আরও পড়ুন: পটুয়াখালীতে মুগডালের বাম্পার ফলনে কৃষকদের মুখে হাসি


নামাজের ইমামতি করেন শাহী মসজিদের ইমাম ও খতিব মাওলানা আবদুর রহমান। খুতবা পাঠ করেন উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব অধ্যক্ষ ড. মো. হাবিবউল্লাহ এবং মোনাজাত পরিচালনা করেন বাউফল সরকারি কলেজ মসজিদের ইমাম মাওলানা মো. শাহজাহান।


শুক্রবার (২৬ এপ্রিল) ডিজিটাল ডিভাইসে বাউফলের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৯ ডিগ্রি সেলসিয়াস। তাপদাহে কাজে বের হতে না পেরে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। সূর্যের তাপের কারনে মুগডালসহ রবিশস্য তুলতে পারছেন না কৃষকরা। গরমের কারণে ডায়রিয়াসহ নানা রোগবালাই বেড়েছে। প্রচন্ড তাপদাহে ওষ্ঠাগত প্রাণীকুল।


এদিকে, অতিরিক্ত তাপদাহের কারনে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়রিয়া জ্বর কাশি নিয়ে বেড়েই চলেছে রোগীর সংখ্যা। হসপিটালে জনবল সংকট থাকায় রোগী নিয়ে হিমসিম খেতে হচ্ছে চিকিৎসকদের।


এমএল/