কুবি উপাচার্যের পদত্যাগের দাবিতে শিক্ষক সমিতি


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৪:২০ অপরাহ্ন, ২৮শে এপ্রিল ২০২৪


কুবি উপাচার্যের পদত্যাগের দাবিতে শিক্ষক সমিতি
ছবি: প্রতিনিধি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) এবার উপাচার্যের পদত্যাগের এক দফা দাবি নিয়ে অবস্থান কর্মসূচি পালন করছেন কুবি শিক্ষক সমিতি। 


রবিবার (২৮ এপ্রিল) প্রশাসনিক ভবনের প্রবেশ মুখে উপাচার্য-শিক্ষক সমিতি-ছাত্রলীগের ত্রিমুখী সংঘর্ষের পরে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান এই ঘোষণা দেন।


আরও পড়ুন: নোবিপ্রবিতে অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাস, সশরীরে পরিক্ষা


সরেজমিনে দেখা যায়, দুপুর ১টায় প্রক্টরিয়াল বডির নেতৃত্ব এবং ছাত্রলীগ নেতাদের উপস্থিতিতে কুবি শিক্ষক সমিতির লাগানো তালা ভাঙ্গতে যায় অন্যান্য শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা। তার একটু পরেই উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন এবং কোষাধ্যক্ষ ড. মো. আসাদুজ্জামান প্রশাসনিক ভবনে প্রবেশ করতে গেলে নীচতলায় শিক্ষক লাউঞ্জে অবস্থান করা শিক্ষক সমিতির নেতারা প্রবেশমুখে তাদের বাঁধা দেন। এসময় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উপাচার্যকে প্রবেশ করাতে সাহায্য করতে গিয়ে হাতাহাতিতে জড়ান শিক্ষক সমিতি ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। হট্টগোলে উপাচার্য, শিক্ষক সমিতির নেতারা এবং ছাত্রলীগের নেতাকর্মীরা আহত হন।


আরও পড়ুন: রাবিতে জীববিজ্ঞানে ‘ট্রান্সলেশনাল’ গবেষণা বিষয়ে সম্মেলন অনুষ্ঠিত


অবস্থান কর্মসূচির বিষয়ে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান এ সময় গণমাধ্যমকে জানান, ‘আমরা এতদিন তিনজনকে অবাঞ্চিত ঘোষণা করে আসছিলাম৷ গতকাল মেইন গেইটের সামনে আইকিউএসির পরিচালকও শিক্ষক সমিতির সভাপতিকে মারতে তেড়ে আসেন। বিশ্ববিদ্যালয়ের অর্থসংক্রান্ত নানা কেলেঙ্কারি তিনি করে যাচ্ছেন ট্রেজারারকে সঙ্গী করে। আজকে তো আমাদের গায়ে হাত দিয়েই তিনি প্রশাসনিক ভবনে প্রবেশ করেছেন। এতদিন সাত দফা দাবি ছিল। এখন আমাদের দাবি একটাই। এই উপাচার্যকে আমরা আর চাই না।’


জেবি/এসবি