নোবিপ্রবিতে অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাস, সশরীরে পরিক্ষা


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৭:২৪ অপরাহ্ন, ২৭শে এপ্রিল ২০২৪


নোবিপ্রবিতে অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাস, সশরীরে পরিক্ষা
ছবি: প্রতিনিধি

চলমান তাপপ্রবাহের কারণে অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসের সিদ্ধান্ত নিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অনলাইন ক্লাস চলবে। 


শনিবার (২৭ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


আরও পড়ুন: রাবিতে জীববিজ্ঞানে ‘ট্রান্সলেশনাল’ গবেষণা বিষয়ে সম্মেলন অনুষ্ঠিত


বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে প্রবাহমান তীব্র তাপদাহ (হিট ওয়েন্ড) চলমান থাকায় স্বাস্থ্যঝুঁকির বিষয়টি বিবেচনায় নিয়ে পরবর্তী নির্দেশ না দেয়া প্রর্যন্ত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনলাইন এ ক্লাস সমূহ গ্রহন চলমান থাকবে এবং পরীক্ষাসমূহ যথারীতি স্ব-শরীরে অনুষ্ঠিত হবে। সারাদেশের ও স্থানীয় তাপমাত্রার পরিস্থিতি পর্যবেক্ষণের আলোকে অনলাইন ক্লাস বিষয়ক পরবর্তী নির্দেশনা সংশ্লিষ্টদের নোটিশ এর মাধ্যমে অবহিত করা হবে।


তীব্র গরমে স্বাস্থ্য ঝুঁকি এড়াতে নোবিপ্রবি শিক্ষার্থীদের পরামর্শ মেনে চলতে বলেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরামর্শে বলা হয়, সাদা বা হালকা রঙের ঢিলেঢালা সুতির পোশাক পরিধান করা। যথাসম্ভব ছায়াযুক্ত স্থানে থাকা। বাইরে যেতে হলে মাথার জন্য চওড়া কিনারাযুক্ত টুপি, ক্যাপ বা ছাতা ব্যবহার করা এবং বিশুদ্ধ পানি পান করা প্রয়োজনে লবণযুক্ত তরল যেমন- খাবার স্যালাইন ইত্যাদি পান করা। তাপমাত্রা বৃদ্ধিকারী পানীয় যেমন- চা ও কফি পান থেকে বিরত থাকা।


এমএল/