প্রবল বৃষ্টিপাতে সৌদিতে ভেঙে পড়ল মসজিদের ছাদ


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৯:৪৬ অপরাহ্ন, ২রা মে ২০২৪


প্রবল বৃষ্টিপাতে সৌদিতে ভেঙে পড়ল মসজিদের ছাদ
ছবি; সংগৃহীত

প্রবল বৃষ্টির কারণে সৌদি আরবের দাহরানের কিং ফাহাদ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের একটি মসজিদের ছাদ ভেঙে পড়েছে। 


বুধবার (১ মে) সন্ধ্যায় এ ঘটনা ঘটেছে। তবে মসজিদের ছাদ ভেঙে পড়ায় কেউ আহত হননি। কারণ ওই সময়ে সেখানে কেউই ছিলেন না। সৌদির বিভিন্ন অঞ্চলে গত দুইদিন ধরে প্রচণ্ড বৃষ্টিপাত হচ্ছে।


নেটিজেনরা জানিয়েছেন, মসজিদের বাইরের ছাদটি ধসে পড়েছে। মসজিদ সম্প্রসারণের অংশ হিসেবে মূল ভবনের বাইরে স্টিলের এই ছাদটি নির্মাণ করা হয়েছিল।


স্টিলের ছাদটির ওপর এত বেশি পানি জমা হয়েছিল যে এটি আর পানির ভার বহন করতে পারেনি। এরপর একটি পর্যায়ে ছাদ ভেতরের দিকে ধসে পড়ে। সে সময় মসজিদের ভেতর বৃষ্টির পানি প্রবেশ করে এবং মসজিদে যেসব কার্পেট ছিল সেগুলোও পানিতে ভিজে যায়।


আরও পড়ুন: সৌদিতে ব্যাপক বৃষ্টিপাত, বিভিন্ন স্থানে বন্যা


কেউ একজন মসজিদের মূল ভবনের ভেতর থেকে ছাদ ভেঙে পড়ার মুহূর্তটি নিজের মোবাইল ফোনে ভিড়িও করেছেন।


বৃষ্টিপাতের কারণে দেশটিতে সাধারণ মানুষকে বিশেষ সতর্কতা মানার নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে স্বশরীরে শিক্ষা পাঠদান কর্মসূচি বন্ধ রাখা হয়েছে। সরাসরি ক্যাম্পাসে আসার পরিবর্তে অনলাইনে পাঠদান কর্মসূচি চলছে।


সৌদি আরবের মতো মধ্যপ্রাচ্যের আরেক দেশ সংযুক্ত আরব আমিরাতেও অনেক বৃষ্টি হচ্ছে। বৃষ্টির কারণে আমিরাতের দুবাই বিমানবন্দরে বৃহস্পতিবার (২ মে) সকাল পর্যন্ত ১৩টি ফ্লাইট বাতিল ঘোষণা করে দেওয়া হয়েছে। এছাড়াও পাঁচটি প্লেনকে মাঝ আকাশ থেকে ফিরিয়ে দেওয়া হয়েছে। আবহাওয়ার এই পরিস্থিতি বৃহস্পতিবার (২ মে) রাত পর্যন্ত বিরাজমান থাকবে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে।


এমএল/