জাবির ডিন নির্বাচন: ছয় অনুষদের বৈধ তালিকা প্রকাশ


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৩:৪৮ অপরাহ্ন, ৩রা মে ২০২৪


জাবির ডিন নির্বাচন: ছয় অনুষদের বৈধ তালিকা প্রকাশ
ছবি: প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডিন নির্বাচনে ছয়টি অনুষদে মোট ২২ জন প্রার্থীর বৈধ তালিকা প্রকাশ করেছে প্রশাসন।


বিশ্ববিদ্যালয়ের ডিন নির্বাচনের রিটার্নিং অফিসার ও রেজিস্ট্রার মো. আবু হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিভিন্ন অনুষদের ডিন নির্বাচনের বৈধঘোষিত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়।


ডিন নির্বাচনে কলা ও মানবিক অনুষদ বৈধঘোষিত প্রার্থীরা হলেন ইতিহাস বিভাগের অধ্যাপক আরিফা সুলতানা ও অধ্যাপক খো. লুৎফুল এলাহী, প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক মোজাম্মেল হক এবং বাংলা বিভাগের অধ্যাপক শামীমা সুলতানা।


সমাজবিজ্ঞান অনুষদে একটি পদের বিপরীতে লড়বে ৫ জন। সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ, অর্থনীতি বিভাগের অধ্যাপক খন্দকার মোহাম্মদ আশরাফুল মুনিম, অধ্যাপক মুহাম্মদ শফিকুল ইসলাম ও অধ্যাপক মোহাম্মদ আমজাদ হোসেন এবং ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক নজরুল ইসলাম।


আরও পড়ুন: গুচ্ছ 'বি' ইউনিটের পরীক্ষার জন্য প্রস্তুত কুবি


গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ডিন পদে মনোনয়ন পেয়েছে রসায়ন বিভাগের অধ্যাপক তপন কুমার সাহা, অধ্যাপক মাহবুব কবির, অধ্যাপক আতাউর রহমান ও অধ্যাপক মো. এনামউল্যা, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ফরিদ আহমদ ও অধ্যাপক শফিকুল ইসলাম এছাড়াও আরও আছেন গণিত বিভাগের অধ্যাপক আবদুর রব।


জীববিজ্ঞান অনুষদ থেকে উদ্ভিবিজ্ঞান বিভাগের অধ্যাপক নূহু আলম, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মনোয়ার হোসেন, ফার্মেসী বিভাগের অধ্যাপক সোহেল রানা এবং প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সোহেল আহমেদ।


এছাড়াও আইন অনুষদ এবং বিজনেস স্টাডিজ অনুষদ থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ডিন হিসেবে নির্বাচিত হন আইন ও বিচার বিভাগের সহযোগী অধ্যাপক তাপস কুমার দাস এবং মার্কেটিং বিভাগের অধ্যাপক নিগার সুলতানা।


উল্লেখ্য, মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ ছিলো ৩০ এপ্রিল। এছাড়া চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে আগামি ৭ মে। আগামি ১৫ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।