ট্রেনের শিডিউল বিপর্যয় কবে কাটবে, জানালেন স্টেশন ম্যানেজার


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:৫৯ অপরাহ্ন, ৪ঠা মে ২০২৪


ট্রেনের শিডিউল বিপর্যয় কবে কাটবে, জানালেন স্টেশন ম্যানেজার
ছবি: সংগৃহীত

গাজীপুরের জয়দেবপুর স্টেশন সংলগ্ন এলাকায় দুটি ট্রেনের সংঘর্ষ হয়েছে। ২৪ ঘণ্টা পার হলেও এখনো উদ্ধার অভিযান শেষ হয়নি। এতে ভয়াবহ শিডিউল বিপর্যয়ে পড়েছে ট্রেন। রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে দেরিতে ছেড়েছে বেশ কিছু ট্রেন। ঢাকাগামী বেশকিছু ট্রেনেরও বিলম্বের ছাড়ার তথ্য মিলেছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। কাঙ্ক্ষিত ট্রেনের আশায় স্টেশনে অপেক্ষা আর ভ্যাপসা গরমে নাজেহাল তারা। তবে আগামীকালের মধ্যে শিডিউল বিপর্যয় কাটিয়ে ওঠার প্রত্যাশা স্টেশন ম্যানেজারের।


শনিবার (৪ এপ্রিল) প্রতিবেদন লেখা পর্যন্ত লাইন থেকে বগি সরানোর কাজ শেষ করতে পারেনি কর্তৃপক্ষ। এতে উত্তর-পশ্চিমাঞ্চলগামী সবকটি ট্রেনের শিডিউল ভেঙে পড়ে।


এদিন কমলাপুর রেলওয়ে স্টেশনের ডিজিটাল সময়সূচিতে দেখা গেছে, রংপুর এক্সপ্রেস প্রায় ৭  ঘণ্টা বিলম্বে রয়েছে। সকাল ৯টা ১০ মিনিটে এই ট্রেন ছাড়ার কথা থাকলেও বিকেল ৪টার পর এ প্রতিবেদন লেখা পর্যন্ত রংপুর এক্সপ্রেস স্টেশন ছাড়তে পারেনি। এর আগে এদিনসকাল ৬টার রাজশাহী ধূমকেতু এক্সপ্রেস ছাড়ে সকাল ৮টায়, ৬টা ১৫ মিনিটের কক্সবাজারগামী পর্যটন এক্সপ্রেস ছাড়ে সকাল সাড়ে ৮টায়, ৬টা ৪৫ মিনিটের চিলাহাটিগামী চিলাহাটি এক্সপ্রেস ৯টায়, ৭টা ১৫ মিনিটের নীলফামারিগামী নীলসাগর এক্সপ্রেস সাড়ে ৯টায়। এছাড়া চট্টগ্রামগামী ৭টা ৪৫ মিনিটের মহানগর প্রভাতী দশটার দিকে কমলাপুর ছেড়ে যায়।


আরও পড়ুন: আজ থেকে ট্রেনে গুনতে হবে বাড়তি ভাড়া


স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার জানিয়েছেন, আশা করি, রবিবারের মধ্যে শিডিউল ঠিক হয়ে যাবে।


তিনি আরও জানান, আগামী এক ঘণ্টার মধ্যে উদ্ধার অভিযান শেষ হবে। বর্তমানে একটি লাইন চালু আছে। উদ্ধার অভিযান শেষ হলে দুই লাইন দিয়ে ট্রেন চলাচল শুরু হবে। এ দুর্ঘটনার কারণে এখন পর্যন্ত বেশ কয়েকটি ট্রেন বিলম্বে ছেড়েছে।


আরও পড়ুন: কুষ্টিয়ায় মালবাহী ট্রেনের ধাক্কায় এসআই নিহত


উল্লেখ্য, শুক্রবার (৩ মে) সকালে টাঙ্গাইল থেকে একটি কমিউটার ট্রেন ঢাকায় ফিরছিল। পথে জয়দেবপুর জংশনে পৌঁছালে একই লাইনে ঢাকা থেকে আসা দাঁড়িয়ে থাকা তেলবাহী ট্রেনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুমড়ে মুচড়ে যায় বগি। ঘটনাস্থল থেকে দুই লোকোমাস্টারসহ চারজনকে গুরুতর অবস্থায় উদ্ধার করে নেয়া হয় হাসপাতালে। দুই রেলের ইঞ্জিনসহ ১১টি বগি লাইন থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।


জেবি/এসবি