উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে মনপুরায় চায়ের দোকানদারকে পিটিয়ে আহত


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৪০ অপরাহ্ন, ৮ই মে ২০২৪


উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে মনপুরায় চায়ের দোকানদারকে পিটিয়ে আহত
ছবি: প্রতিনিধি

ভোলার দ্বীপ উপজেলা মনপুরায় উপজেলা পরিষদ  নির্বাচনকে কেন্দ্র করে হাজির হাট ইউপি চেয়ারম্যান নিজাম হাওলাদার এর ছোটো ভাই ও ব্যাংক এশিয়ার কর্মকর্তা মো. জসিম উদ্দিন এর বিরুদ্বে আব্বাস (৪২) নামের এক চায়ের দোকানদারকে পিটিয়ে ও কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে। আসন্ন উপজেলা  পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে বলে জানায় স্থানীয়রা 


মঙ্গলবার (৭ মে) রাত ৯ টায় উপজেলার হাজীর হাট বাজারের থানা রোডে এলাকার আব্বাসের চায়ের দোকানে এই ঘটনা ঘটে।


পরে স্থানীয় লোকজন এসে চায়ের দোকানদার আব্বাসকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরবর্তীতে এ ঘটনায় আহত আব্বাসের ভাই মো. রাজিব বাদী হয়ে ৩ জনকে আসামী করে  মনপুরা থানায় একটি মামলা দায়ের করেন।


মামলার অভিযোগ সূত্রে জানা যায়, আসন্ন উপজেলা পরিষদ  নির্বাচনকে কেন্দ্র করে চরফ্যাশন ব্যাংক এশিয়ার কর্মকর্তা মো. জসিম উদ্দিন হাওলাদার বিভিন্ন সময় উপজেলার হাজীর হাট বাজারের চায়ের দোকানদার আব্বাসকে হুমকি ধামকি দিয়ে আসছিলেন,তারই জের ধরে গতকাল (৭ মে) রাত ৮ টা ৪৫ মিনিটের সময় হঠাৎ হাতে হাতুরি, ছুরি ও ক্রিকেটের স্টাম্প নিয়ে আব্বাসের চায়ের দোকানে ঢুকে  তাকে এলোপাতারী মারধর শুরু করেন। এসময় ব্যাংক এশিয়া কর্মকর্তা জসিমের হাতে থাকা হাতুরি দিয়ে আব্বাসকে পেটাতে থাকে। এবং তার সাঙ্গপাঙ্গদের হাতে থাকা ছোরা দিয়ে কয়েকটি কোপ দেয় আব্বাসকে, এতে আব্বাস মাটিতে লুটিয়ে পড়লে এলোপাথাড়ি কিল ঘুসি লাথি ও স্টাম্প দিয়ে পিটিয়ে আহত ও জখম করে রক্তাক্ত অবস্থায় রেখে  চলে যায়।


আরও পড়ুন: ভোলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে আলোচনায় রেহানা ফেরদৌস


পরে বাজারে থাকা লোকজন ও ব্যবসায়ীরা আব্বাসকে মূর্মূর্ষ অবস্থায় উদ্ধার করে মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গিয়ে ভর্তি করান ।



এবিষয়  উপজেলা সদর হাজীর হাট বাজার ব্যবসায়ী ও প্রত্যক্ষদর্শিরা সাংবাদিকদের জানান ঘটনার দিন সন্ধ্যা থেকে আব্বাস নিজ চায়ের দোকানে কেমাবেচা করছিলেন। রাত ৯ টার দিকে উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেনের মিছিল শেষ করে হাজির হাট ইউপি চেয়ারম্যান, নিজাম উদ্দিন হাওলাদার এর ছোট ভাই ব্যাংক এশিয়ার চরফ্যাশন  কর্মকর্তা মো. জসিম উদ্দিন হাওলাদার থানা রোডে এসে হঠাৎ চায়ের দোকানদার আব্বাসের সাথে বাক-বিতন্ডায় জড়িয়ে পড়ে। কথা কাটাকাটির এক পর্যায়ে আরও কয়েকজন সাঙ্গপাঙ্গদেরকে  সাথে নিয়ে এলোপাতারি পিটিয়ে,কুপিয়ে জখম করে মুমূর্ষ অবস্থায় ফেলে রেখে যায় তাকে।


আরও পড়ুন: ভোলায় আকস্মিক ঝড়ে বিধ্বস্ত ২ শতাধিক ঘরবাড়ি, নিহত ২


ব্যবসায়ীরা আরও জানায়, ইতিপূর্বেও ব্যাংক এশিয়ার জুনিয়র এই কর্মকর্তা  জসিম উদ্দিন হাওলাদার তার বড়ভাই নিজাম উদ্দিন চেয়ারম্যানের প্রভাব দেখিয়ে একাধিক ব্যবসায়ীকে মারধর করেছে। এবং দোকানে খেয়ে টাকা না দেয়া ও দোকানদারদের কাছ থেকে চাঁদা আদায় করা জসিমের নিয়মিত কাজে পরিনত হয়েছে।


অভিযুক্ত জসিম হাওলাদারকে মুঠোফোনে প্রশ্ন করা হলে তিনি বিষয়টিকে সম্পূর্ণ অস্বীকার করেন এবং এড়িয়ে যান। 


এব্যাপারে মনপুরা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. জহিরুল ইসলাম জানান, মারধরের অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


জেবি/এসবি