ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতির দাবিতে রাজপথে ঢাকা কলেজের শিক্ষার্থীরা


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৬:৩৮ অপরাহ্ন, ৮ই মে ২০২৪


ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতির দাবিতে রাজপথে ঢাকা কলেজের শিক্ষার্থীরা
ছবি: জনবাণী

আল জুবায়ের: স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে ও ইসরায়েলি বর্বরতা এবং গণহত্যার বিরুদ্ধে বিশ্বব্যাপী ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে পদযাত্রা ও ছাত্র সমাবেশ করেছে ঢাকা কলেজের সাধারণ শিক্ষার্থীরা। 


বুধবার (৮ মে) সকাল ১১ ঘটিকায় ঢাকা কলেজের মূল ফটকের সামনে মানববন্ধন করেন বিপুল সংখ্যক সাধারণ শিক্ষার্থীরা। সেখানে ফিলিস্তিনি নারী ও শিশুদের উপর ইসরায়েলের নারী- পুরুষ ও শিশুদের ওপর একের পর এক হামলা ও গণহত্যা থেকে মুক্তির জন্য দলবেঁধে  বিভিন্ন স্লোগান দেন তারা।


আরও পড়ুন: ১৯৭৭ ব্যাচের উদ্যোগে ঢাকা কলেজ শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান


এরপর বেলা সাড়ে ১১ টার দিকে ক্যাম্পাসের মূল ফটক থেকে মিরপুর রোডের দিকে র‍্যালি বের করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। র‍্যালিটি সাইন্সল্যাব মোড় ঘুরে নীলক্ষেত হয়ে আবার ঢাকা কলেজের মেইন গেইটে এসে শেষ হয়।


মানববন্ধনে  শিক্ষার্থীরা বলেন, গাজার উপর ইসরায়েলের হামলা ও গণহত্যার প্রতিবাদে আমরা বাংলাদেশের শিক্ষার্থীদের পক্ষ থেকে রাজপথে নেমেছি। এবং পৃথিবীর মানচিত্রে ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসেবে যেন ঘোষণা দেওয়া হয় সেই দাবি জানাচ্ছি।


আরও পড়ুন: মায়ের কাঁধে ভার রেখেই উচ্চ শিক্ষার স্বপ্ন মীমের


শিক্ষার্থীরা আরো বলেন, আমরা ধিক্কার জানাই ইসরায়েল বাহিনীদের প্রতি। জাতি হিসেবে তারা কত নৃশংস যে নিষ্পাপ শিশুদের উপর হত্যাযজ্ঞ চালায়। এর বিচার একদিন হবেই হবে, ইনশাআল্লাহ।


জেবি/আজুবা