বাবাকে বাঁচাতে কিডনি বিক্রি করতে চান জবি শিক্ষার্থী


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৮:৫৩ অপরাহ্ন, ১৬ই মে ২০২৪


বাবাকে বাঁচাতে কিডনি বিক্রি করতে চান জবি শিক্ষার্থী
ছবি: ফেসবুক থেকে নেওয়া।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের মেধাবী শিক্ষার্থী ফতেহ আলী খান জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে থাকা বাবার চিকিৎসার অর্থ জোগাড় করতে না পেরে শেষ পর্যন্ত নিজের একটি কিডনি বিক্রি করতে চেয়ে পোস্ট করেছেন স্যোশাল মিডিয়াতে ।


মঙ্গলবার (১৪ মে) রাতে নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে কিডনি বিক্রির জন্য সহযোগিতা চেয়ে পোস্ট দেন এই শিক্ষার্থী।


আরও পড়ুন: ঈদের ছুটি বাড়ানোর দাবি জবি শিক্ষার্থীদের


যে পোস্টে তিনি লিখেছেন, ‘আব্বুর হার্টে ব্লক ধরা পড়েছে। অক্সিজেন মিটার ৩৫%-এ নেমে আসছে। জরুরি ভিত্তিতে ভর্তি করাতে হবে। ডাক্তার বলছে: পেসমেকার লাগাতে হবে, যত তাড়াতাড়ি সম্ভব। কিন্তু এই মুহূর্তে পেসমেকার লাগানোর মতো এত টাকা আমার কাছে নাই। তাই আমি আমার একটা কিডনি বিক্রি করে দিতে চাচ্ছি। ঢাকায় কোথায় কিডনি বিক্রি হয়? এক কিডনি নিয়ে বেঁচে থাকতে পারব, আব্বুকেও বাঁচাতে পারব।’


এই পোস্টের পর আকাশ জনবাণীকে জানায় ' আব্বুকে বুধবার সকালে জাতীয় হৃদ্‌রোগ ইনস্টিটিউট ও হাসপাতালে (এনআইসিভিডি) ভর্তি করিয়েছি। চিকিৎসকরা জানিয়েছেন আব্বুর পেসমেকার লাগাতে হবে জরুরি ভিত্তিতে। এ জন্য ২ লাখ ৫০ হাজার টাকার প্রয়োজন। এই বাইরেও চিকিৎসার কাজে আরও কিছু খরচ হবে। কিন্তু আমার কাছে কোনো টাকা নেই, আব্বুকে বাঁচাতে আমার টাকার প্রয়োজন। কিডনি বিক্রি করে হলেও আমি চিকিৎসার খরচ জোগাতে চাই'।


আরও পড়ুন: রিকশাচিত্রে জবিতে বৈশাখের প্রস্তুতি, উদযাপন ১৮ এপ্রিল


কেউ সহযোগিতা করতে চাইলে নেবেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি জানান, ' যদি আব্বুর চিকিৎসার জন্য কোনো হাসপাতাল, ব্যক্তি কিংবা প্রতিষ্ঠান এগিয়ে আসে তাহলে আমি কৃতজ্ঞ থাকব'।


করোনাকালীন সময়ে হাসপাতালে গিয়ে করোনা আক্রান্ত রোগীদের গান শুনিয়ে ব্যাপক পরিচিতি লাভ করেন আকাশ। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেও গানের জন্য জনপ্রিয় এ শিক্ষার্থী।


 

আরএক্স/