নির্মাণাধীন ভবনের দশতলা থেকে পড়ে তিন নির্মাণ শ্রমিকের মৃত্যু


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:৫৯ অপরাহ্ন, ১৭ই মে ২০২৪


নির্মাণাধীন ভবনের দশতলা থেকে পড়ে তিন নির্মাণ শ্রমিকের মৃত্যু
প্রতীকী ছবি

রাজধানীর সবুজবাগের বাসাবো মায়াকানুন এলাকায় নির্মাণাধীন ভবনের ১০তলা থেকে নিচে পড়ে তিন নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে । নিহতরা হলেন,অন্তর (২৫),মো. আলতাফুর রহমান সেখ (৪০) ও মফিজুল ইসলাম (১৯)।


শুক্রবার(১৭ মে) সকাল দশটার দিকে এই দুর্ঘটনাটি ঘটে। গুরুতর আহত অবস্থায় মো. অন্তর (২৫), মো. আলতাফুর রহমান সেখ (৪০) তাদের দুইজনকে মুগদার জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করে  ও মফিজুল ইসলাম (১৯) কে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে গেলে শোয়া দুইটার দিকে চিকিৎসক মৃত ঘোষণা করে।


আরও পড়ুন: বিমানবন্দর এলাকায় মাইক্রোবাসে আগুন


সবুজবাগ থানার পুলিশের উপ-পরিদর্শক (এস আই)মো. আনোয়ার হোসেন জানান, আমরা খবর পেয়ে মুগদা হাসপাতাল থেকে অন্তর ও আলতাফের মরদেহ উদ্ধার করি পরে আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্তের জন্য দুজনের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।


তিনি আরো জানান, আমরা স্থানীয়দের কাছ থেকে জানতে পেরেছি সবুজবাগ বাসাবো মায়াকানন এলাকার একটি নির্মাণাধীন ভবনের ১০ তলায় বাইরের সাইডে মাচান বেঁধে কাজ করার সময় মাচান ভেঙ্গে নিচে দুইজন পড়ে যায় পরে দুইজন গুরুতর আহত হলে দুজনকে মুগদা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক ঘোষণা করে।


আরও পড়ুন: ভয়ংকর প্রতারণা, জরিমানা গুনলেন সেই তনি


নিহত অন্তরের গ্রামের বাড়ি, ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানা এলাকার আকা আক্তার মিয়ার সন্তান। বর্তমানে আহমেদ বাগ ১৪৪/২/গ এলাকায় থাকতেন। নিহত দুই ভাই,নিহত আলতাফের গ্রামের বাড়ি জামালপুর জেলার মাদারগঞ্জ থানার গুণেরবাড়ী গ্রামের গোপাল শেখের সন্তান বর্তমানে ২৪নং এলাকায় থাকতেন।  


অপরদিকে ঢাকা মেডিকেলে নিয়ে আসা সবুজবাগ থানার পুলিশের উপ-পরিদর্শক (এস আই) মো. ফারুক জানান, সবুজবাগ মায়াকানন এলাকার একটি নির্মাণাধীন ১০ তলা ভবনে মাচান বেঁধে কাজ করার সময় নিচে পড়ে গিয়ে মফিজুল গুরু তোর আহত হনপরে তাকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেলে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।নিহত ফারুকেরগ্রামের বাড়ি জামালপুর সদর জেলার চরপাড়া গ্রামের মোঃ রাব্বানীর সন্তান।বর্তমানে মায়াকানুন এলাকায় থাকতেন।


এমএল/