ক্যান্সার আক্রান্ত মাকে বাঁচাতে ঢাকা কলেজ ছাত্রের আকুতি


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:৪৯ অপরাহ্ন, ১৮ই মে ২০২৪


ক্যান্সার আক্রান্ত মাকে বাঁচাতে ঢাকা কলেজ ছাত্রের আকুতি
ছবি: জনবাণী

আল জুবায়ের: ভয়াবহ মরণব্যাধির নাম ক্যান্সার। এটা থেকে মুক্তির উপায় আছে, কিন্তু তার জন্য প্রয়োজন সময় মতো চিকিৎসার ও অর্থের। এর চিকিৎসা খরচ অনেক বেশি হওয়ায় বহু রোগী মারা যায়। তাই সমাজের বিত্তবান থেকে শুরু করে সবাই যদি সাধ্যমতো সাহায্যের হাত বাড়ায় তাহলে বেঁচে যেত অনেক প্রাণ। এছাড়াও তিনি প্রধানমন্ত্রীর দৃষ্টি কামনা করছেন।


মরণব্যাধি ক্যান্সার অকালেই কেড়ে নিচ্ছে আমাদের প্রিয় মানুষগুলোকে। আমরা কেউ জানিই না যে নিজের অজান্তেই কে কোন ক্যান্সারের বীজ বহন করে বেড়াচ্ছি নিজের শরীরে। যখন জানতে পারি তখন সেটা চলে যায় আমাদের নিয়ন্ত্রণের বাইরে। ঠিক তেমনই আমাদের একজন মা জীবন মৃত্যুর সন্ধিক্ষণে।


আরও পড়ুন: ক্যান্সারে আক্রান্ত হয়ে ইবি শিক্ষার্থীর মৃত্যু


রাজধানীর ঢাকা কলেজের পরিসংখ্যান বিভাগের ২২ ব্যাচের শিক্ষার্থী নূর নবী আকাশের মায়ের চিকিৎসা চালিয়ে যাওয়ার জন্য দেশের বিত্তবান সহ সকলের কাছে মানবিক সাহায্যের আবেদন করেছেন। শিক্ষার্থী নূর নবীর মা প্রায় সাত বছর যাবত শারীরিক অসুস্থতায় ভুগছেন।


মরণব্যাধি ক্যান্সারের আক্রমণে তিনি এখন বিনা চিকিৎসায় মৃত্যুর পথযাত্রী। এ শিক্ষার্থী জানান, ২০১৭ তে  প্ল্যান্টার ফ্যাসাইটিস নামক বাতের সমস্যায় দীর্ঘদিন হাসপাতালে ভর্তি ছিলো। এরপর ২০২১ সালে জরায়ু ক্যান্সার ধরা পড়ে। তার কিছুদিন পর ২ কিডনিতে সিস্ট ধরা পড়ে। ২০২৪ এর জানুয়ারীতে জানতে পারি আম্মু ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত। অবস্থা বেশি খারাপ থাকায় ব্যাঙ্গালোরে নেয়া হয়। সেখানে গিয়ে জানতে পারি, ক্যান্সার ৩য় স্টেজে আছে। ডাক্তার জানায় তার অপারেশন লাগবে, এরপর ৬ টা কেমোথেরাপি, ১মাস  রেডিওথেরাপি এবং ১৭ টা টার্গেটেড থেরাপি দিলে আম্মু সুস্থ হয়ে যাবে। সেখানে তাকে অপারেশন করানো হয় এবং ১ম কেমো দেয়া হয়। আর্থিক সমস্যার কারণে বাকি কেমো গুলো বাংলাদেশে দেয়ার সিদ্ধান্ত নেই আমরা। ডেল্টা হাসপাতালে বাকি কেমো গুলো দিবো আমরা। এখনো পুরো চিকিৎসা চালিয়ে যেতে আমাদের প্রায় ১৫ লাখ টাকার প্রয়োজন। ওইখান থেকে চিকিৎসা করে আসার পর আম্মুর অবস্থা কিছুটা উন্নতির দিকে। সবার সহযোগিতাই পারে তাকে আবারো বেঁচে থাকার স্বপ্ন দেখাতে আর আমার মতো নিঃস্বকে এতিম হওয়া থেকে বাচাঁতে।


আরও পড়ুন: ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতির দাবিতে রাজপথে ঢাকা কলেজের শিক্ষার্থীরা


ক্যান্সারে আক্রান্ত মায়ের সুচিকিৎসার জন্য সরকার এবং সব শ্রেণির হৃদয়বান মানুষদের নিকট জরুরিভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিতে আকুল আবেদন জানিয়েছেন শিক্ষার্থী নূর নবী।


সাহায্য পাঠানোর ঠিকানা : নূর নবী আকাশ - বিকাশ/নগদ নম্বর - 01689-366299

ব্যাংকে পাঠানোর ঠিকানা: ACC NAME: NOOR-UN-NABI AKASH, ACC NUMBER: 20508010200080611, Branch: New Market, Islami Bank.


জেবি/আজুবা