ইসির সংলাপে মানুষের কোনো আগ্রহ নেই: মির্জা ফখরুল


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ইসির সংলাপে মানুষের কোনো আগ্রহ নেই: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ইসির সঙ্গে সংলাপে অনুপস্থিতির সংখ্যা দেখেই বোঝা যায় এই সংলাপে মানুষের কোনো আগ্রহ নেই। এই নির্বাচন কমিশনের (ইসি) কোনো সংলাপ নিয়ে বিএনপিরও কোনো আগ্রহ নেই।

মঙ্গলবার (২২ মার্চ) দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন কমিশন (ইসি) নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন করতে পারবে না। তারা যতই সংলাপ করুক না কেন কোনো কাজে আসবে না। বিএনপির একমাত্র দাবি নির্বাচনকালীন নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার।

গ্যাস, পানি, বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর দাম বৃদ্ধির জন্য বিএনপি আন্দোলন করছে এবং ভবিষ্যতেও আন্দোলন করে যাবে জানিয়ে মির্জা ফখরুল বলেন, বিশেষ করে গ্যাসের দাম বৃদ্ধির ফলে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য আরও বাড়বে। এমনিতেই দ্রব্যমূল্য বাড়ার কারণে মানুষ দুর্বিষহ জীবন যাপন করছে। তার ওপরে আবার গ্যাসের মূল্য বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটা গণবিরোধী সিদ্ধান্ত।  
তিনি এই গণবিরোধী সিদ্ধান্ত অবিলম্বে বাতিলের আহ্বান জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন জিয়া পরিষদের চেয়ারম্যান প্রফেসর ডা. মো. আব্দুল কুদ্দুস,  মহাসচিব প্রফেসর ড. এমতাজ হোসেনসহ জিয়া পরিষদের নেতাকর্মীরা।

ওআ/