নির্বাচন ঠেকাতে ব্যর্থ হয়ে বিএনপি যা ইচ্ছে বলছে: কাদের


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১২:১২ অপরাহ্ন, ২৪শে মে ২০২৪


নির্বাচন ঠেকাতে ব্যর্থ হয়ে বিএনপি যা ইচ্ছে বলছে: কাদের
ছবি: সংগৃহীত

মির্জা ফখরুল মানুষিক ট্রমার চরম পর্যায়ে আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি আরও বলেন, নির্বাচন ঠেকাতে ব্যর্থ হয়ে বিএনপি যা ইচ্ছে বলছে।  


শুক্রবার (২৪ মে) সকালে ২৩ বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


আরও পড়ুন: জনপ্রিয়তার কারণে আনারকে মনোনয়ন দেওয়া হয়েছিল: কাদের


বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার বিষয়ে তিনি আরও বলেন, বিএনপি নেতা বলে নয়, অগ্নি সন্ত্রাস, জঙ্গি সন্ত্রাস, পুলিশের ওপরে হামলা, সাংবাদিকদের ওপরে হামলার কারণে তাদের গ্রেপ্তার করা হয়েছে।


তিনি আরও বলেন, বন্দুকের নলের ওপর ক্ষমতায় থাকার যে চর্চা বিএনপির, তা তারা অব্যাহত রেখেছে। বিএনপির শক্তি ক্রমান্বয়ে কমে এসেছে, তাই নেতিবাচক রাজনীতির চর্চা করছে। আওয়ামী লীগ ক্ষমতা অর্জন করেছে, দখল করেনি।


ওবায়দুল কাদের বলেন, ব্যক্তি অপরাধ করতে পারে, প্রশ্ন হচ্ছে সরকার তাদের শাস্তি নিশ্চিত করছে কিনা? অপরাধ যেই করুক, শাস্তি তাকে পেতেই হবে।


আরও পড়ুন: এমপি আনার খুনের ‘হানিট্র্যাপ’, কে এই শিলাস্তি রহমান?


বাংলাদেশের সাবেক সেনাপ্রধান মেজর জেনারেল (অব.) আজিজ আহমেদ ও পুলিশের সাবেক আইজি বেনজীর আহমেদকে রক্ষার কোনো প্রশ্নই আসে না বলে মন্তব্য করেছেন সেতুমন্ত্রী বলেন, সাবেক সেনাপ্রধান ও সাবেক আইজিপি অন্যায় করলে শাস্তি পাবে, তাদের প্রোটেকশন দেয়ার প্রশ্নই আসে না।


বাংলাদেশের সাবেক সেনাপ্রধান মেজর জেনারেল (অব.) আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাষ্ট্র। দুর্নীতির সঙ্গে ব্যাপকভাবে জড়িত থাকার দায়ে তার বিরুদ্ধে এই নিষেধাজ্ঞা দেয়া হয় বলে জানায় দেশটি।


জেবি/এজে