এমপি আনারের খণ্ডিত অংশ উদ্ধার নিয়ে যা বললেন ডিবিপ্রধান


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮:১০ অপরাহ্ন, ২৭শে মে ২০২৪


এমপি আনারের খণ্ডিত অংশ উদ্ধার নিয়ে যা বললেন ডিবিপ্রধান
ছবি: সংগৃহীত

ভারতের মাটিতে খুন হওয়া ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের খুনের রহস্য উদ্ঘাটন এবং তার খণ্ডিত দেহের অংশ খুঁজে বের করতে কলকাতায় গেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদের নেতৃত্বে তিন সদস্যের একটি দল।


সোমবার (২৭ মে) সকালে তদন্তের অংশ হিসেবে কলকাতার বাগজোলা খাল পরিদর্শনে গিয়ে গণমাধ্যমকে মুখোমুখি হন হারুন অর রশীদ। এ সময় তিনি এমপি আনারের লাশ স্বল্প সময়ের মধ্যে খুঁজে পাবেন বলে আশা প্রকাশ করেন।


আরও পড়ুন: এমপি আনার হত্যা তদন্তে কলকাতার পথে ডিবির প্রতিনিধি দল


তিনি বলেন, “আমাদের একজন সংসদ সদস্যকে কলকাতায় হত্যা করা হয়েছে। তার ধারাবাহিকতায় আমরা বাংলাদেশে কয়েকজনকে গ্রেফতার করেছি। তাদের কাছ থেকে বেশ কিছু তথ্য পেয়েছি। কলকাতা পুলিশও একজনকে গ্রেফতার করেছে। আপনারা জানেন, এই হত্যাকাণ্ডের পরিকল্পনা হয়েছিল বাংলাদেশে এবং নিষ্পত্তি হয়েছে কলকাতায়। তাই আমরা নিউটাউন থানায় এসে এই মামলার তদন্তকারী কর্মকর্তাকে সঙ্গে নিয়ে বেশ কিছু ঘটনাস্থল পরিদর্শন করেছি। যে রুমে তাকে হত্যা করা হয়েছিল, সেটিও পরিদর্শন করা হয়েছে।”


হারুন অর রশীদ বলেন, “এমন একটি ঘটনা আমি মেনে নিতে পারছি না। একটি সভ্য সমাজে এত নিষ্ঠুর বর্বরোচিত হত্যাকাণ্ড হতে পারে না।”


আরও পড়ুন: এমপি আনার হত্যা: কলকাতায় যাচ্ছে হারুনের নেতৃত্বে ডিবির টিম


তিনি আরও বলেন, মরদেহ উদ্ধারের চেষ্টায় ভারতীয় পুলিশ যথেষ্ট কাজ করছে। আমরা তাদের পাশে রয়েছি। তাদের যে আন্তরিকতা ও একনিষ্ঠ প্রচেষ্টা, তাতে আমাদের আশা, অল্প সময়ের মধ্যেই মরদেহ উদ্ধার করতে পারব। আমরা অবশ্যই সব অভিযুক্তকে গ্রেফতারর করব এবং তাদের বিচারের মুখোমুখি দাঁড় করাব।


জেবি/এসবি