জাবিতে ক্যারিয়ার ক্লাবের নেতৃত্বে অনুপম ও মনোয়ার


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৫:৩৮ অপরাহ্ন, ২৯শে মে ২০২৪


জাবিতে ক্যারিয়ার ক্লাবের নেতৃত্বে অনুপম ও মনোয়ার
ছবি: ক্যাম্পাস প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জ) ক্যারিয়ার ক্লাবের (জেইউসিসি) একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ৪৯ ব্যাচের শিক্ষার্থী অনুপম মোদক ঝোটনকে সভাপতি এবং ম্যানেজমেন্ট স্টাডিজ বিভগের ৪৯ ব্যাচের শিক্ষার্থী মনোয়ার হোসেন মাসুমকে সাধারণ-সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে।


সোমবার (২৭ মে) সন্ধ্যা ৭ টায়, বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার রুমে, ক্লাবের বার্ষিক সাধারণ সভায় সম্মানিত উপদেষ্টা অধ্যাপক আলমগীর কবির কমিটি ঘোষণা করেন।


কমিটির অন্য সদস্যরা হলেন-সহ সভাপতি ( প্রশাসন) মেহেদী হাসান, (কার্যক্রম) মোহাম্মদ সাইফুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক মো. হেদায়েত রহমান, সাংগঠনিক সম্পাদক শুভ্রা রায় পূজা, অর্থ সম্পাদক শাহরিয়ার সাজিদ, কর্পোরেট সম্পাদক আব্দুল্লাহ আল নোমান, তথ্য প্রযুক্তি সম্পাদক ইন্তেখাব ফারদিন তুর্যা, মানব সম্পদ বিষয়ক সম্পাদক মো. আমিনুল ইসলাম, শিক্ষা ও উন্নয়ন বিষয়ক সম্পাদক মো. সাহার শীতল, যোগাযোগ ও প্রকাশনা সম্পাদক আব্দুল্লাহ তাহমীদ তাসীন, কার্যনির্বাহী সদস্য-মুসাদ্দিক হোসেন, জাহিদুল ইসলাম, শাফিন আল হাসান।


আরও পড়ুন: তিনদফা দাবিতে ইবি শিক্ষকদের দুই ঘণ্টা কর্মবিরতি


কমিটির সভাপতি অনুপম মোদক ঝোটন বলেন, আমাদের ক্যারিয়ার ক্লাব সবসময়ই ছাত্রছাত্রীদের পেশাগত দক্ষতা উন্নয়নের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। প্রেসিডেন্ট হিসেবে, আমার লক্ষ্য থাকবে আমাদের ক্লাবের কার্যক্রমকে আরও বিস্তৃত ও কার্যকর করে তোলা। আমরা বিভিন্ন কর্মশালা, সেমিনার এবং প্রশিক্ষণমূলক প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীদের দক্ষতা ও জ্ঞান বৃদ্ধি করতে নিরলস পরিশ্রম করব। আমরা আশা করি, আমাদের ক্লাবের কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীরা নতুন নতুন সুযোগের সন্ধান পাবে এবং নিজেদের পেশাগত জীবনে সফলতার দিকে এগিয়ে যাবে।


সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন মাসুম বলেন, আমার লক্ষ্য আমাদের ক্লাবের সবার মধ্যে একটি সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখা। পাশাপাশি বিভিন্ন ধরনের দক্ষতা উন্নয়ন সেশন আয়োজন করা, যার মাধ্যমে শিক্ষার্থীরা নেতৃত্ব, যোগাযোগ এবং অন্যান্য প্রয়োজনীয় দক্ষতা অর্জন করতে পারবে এবং চাকরির বাজারের জন্য যোগ্য হয়ে উঠবে।


আরও পড়ুন: ঢাবি’র ‘মেসেঞ্জার অব নেচার’ সম্মাননা পেলেন ঢাকসাসের কেফায়েত শাকিল


এটি ক্লাবের নবম কমিটি। সংগঠনটি বিভিন্ন ধরনের দক্ষতা উন্নয়ন সেশন আয়োজনের পাশাপাশি শিক্ষার্থীদের চাকরির বাজারে যোগ্য করে গড়ে তুলতে এবং বিদেশে উচ্চশিক্ষা গ্রহণে প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে থাকে। ২০১৪ সালের ৬ ফেব্রুয়ারি ক্যাম্পাসের একদল স্বপ্নচারী তরুণ-তরুণীর হাতে জন্ম নেয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব।


এমএল/