বাঘা উপজেলা পরিষদ নির্বাচনের সরঞ্জাম বিতরণ, ভোটগ্রহণ বুধবার


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:১৪ অপরাহ্ন, ৪ঠা জুন ২০২৪


বাঘা উপজেলা পরিষদ নির্বাচনের সরঞ্জাম বিতরণ, ভোটগ্রহণ বুধবার
ছবি: প্রতিনিধি

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ  ধাপে বুধবার ৫ জুন  রাজশাহীর বাঘা উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ইতমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি  সম্পন্ন করে নির্বাচনী সরঞ্জাম প্রিজাইডিং অফিসারের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। প্রিজাইডিং অফিসার দায়িত্বপ্রাপ্তদের নিয়ে ভোট গ্রহণের সরঞ্জাম স্ব-স্ব কেন্দ্রে নিয়ে গেছেন।


উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে,বুধবার (৫ জুন)  সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মোট ৬৯টি কেন্দ্রে ব্যালটের  মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্টিত হবে। সাতটি ইউনিয়ন ও দুটি পৌরসভায় নিয়ে বাঘা উপজেলা পরিষদ গঠিত। 


মঙ্গলবার (৪ জুন) ভোট গ্রহনের সরাঞ্জাম নির্বাচন অফিস থেকে গ্রহণ করে সংশ্লিষ্ঠ কর্মকর্তা স্ব-স্ব কেন্দ্রে উপস্থিত হয়েছেন। ৬৯টি কেন্দ্রে ৬৯ জন প্রিজাইডিং অফিসার, ৪৩০ জন সহকারি প্রিজাইডিং অফিসার, ৮৬০ জন পোলিং অফিসার ভোট গ্রহন করবেন। শান্তিপুর্ণ ভোট গ্রহণের জন্য পুলিশ ও আনসার-ভিডিপি ১ হাজার ১২২ জন, ১৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৪ প্লাটুন বিজিবি ও র‌্যাব দায়িত্ব পালন করবেন।


নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন প্রার্থীর মধ্যে জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এ্যাড. লায়েব উদ্দিন লাভলু প্রতিক (মোটরসাইকেল) ও জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি রোকনুজ্জামান রিন্টু (আনারস) প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।


পুরুষ ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থীর মধ্যে উপজেলা যুবলীগের সভাপতি কামরুজ্জামান নিপ্পন (বই), বর্তমান ভাইস   চেয়ারম্যান ও উপজেলা যুব লীগের সাধারণ সম্পাদক আব্দুল মোকাদ্দেস (টিয়াপাখি) এবং মেহেদী হাসান (টিউবয়েল)প্রতিদ্বন্দ্বিতা করছেন।


মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা লীগের সভাপতি ফাতেমা খাতুন লতা (কলস), সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা রুমি (প্রজাপতি) এবং উপজেলা মহিলা লীগের সাবেক সাধারণ সম্পাদক রিনা খাতুন (ফুটবল)।


এ বিষয়ে উপজেলা সহকারি রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম বলেন, নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে বিভিন্ন কেন্দ্র নির্বাচনী সরঞ্জাম সরবরাহ করা হয়। উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৬৫ হাজার ৬৬৩। এরমধ্যে পুরুষ ভোটার ৮৩ হাজার ৭ ও নারী ভোটার ৮২ হাজার ৬৫৬ জন।


এসডি/