এমপি আনার হত্যা:

নেপাল থেকে ফিরে যা জানালেন ডিবি প্রধান


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:৫৪ অপরাহ্ন, ৪ঠা জুন ২০২৪


নেপাল থেকে ফিরে যা জানালেন ডিবি প্রধান
ছবি: সংগৃহীত

ঝিনাইদহ-২ আসনের এমপি আনোয়ারুল আজীম আনারকে হত্যার সঙ্গে জড়িত সিয়াম কাঠমণ্ড পুলিশের হাতে আটক রয়েছেন এবং তাকে ভারতে বা বাংলাদেশে ফেরত পাঠানো হতে পারে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ।


মঙ্গলবার (৪ জুন) নেপাল থেকে ফিরে এসে শাহজালাল বিমানবন্দরে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।


ডিবি প্রধান বলেন, “সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে জড়িত সিয়াম কাঠমণ্ড পুলিশের হাতে আটক আছে। এখন তাকে ভারতে বা বাংলাদেশে ফেরত পাঠানো হতে পারে।”


তিনি  ‍আরও বলেন, “কোথায় অপরাধ সংঘটিত হয়েছে এবং কাকে হত্যা করা হয়েছে, এসব বিষয় বিবেচনা করে ভারত বা বাংলাদেশকে তারা দিতে পারে। তবে ভারতের সঙ্গে নেপালের চুক্তি রয়েছে। ভারতকে দিলেও আমাদের তদন্তকাজ বাধাগ্রস্ত হবে না।”


আরও পড়ুন: ডিএনএ টেস্টের জন্য ভারত যাচ্ছেন আনারের মেয়ে ডরিন


হারুন বলেন, “সিয়াম যুক্তরাষ্ট্র প্রবাসী এবং এমপি আনারের বন্ধু আখতারুজ্জামান শাহিনের সবচেয়ে কাছের মানুষ। এ অবস্থায় ভারতীয় পুলিশের কাছে সিয়ামকে দিলেও ভালো হবে। কারণ তাকে নিয়ে আলামত উদ্ধারসহ তদন্তকে এগিয়ে নেওয়া সহজ হবে।”


সিয়ামের সাথে কোনও কথা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, “আমাদেরকে আনঅফিসিয়ালি জানানো হয়েছে। তবে আমরা নিশ্চিত হয়েছি, সেখানকার কর্তৃপক্ষের সঙ্গে এ বিষয়ে আমাদের কয়েক দফা বৈঠক হয়েছে। এ ছাড়া সেখানকার যে সব হোটেলে সিয়াম ছিল সে সবের ফুটজও সংগ্রহ করা হয়েছে।”


আরও পড়ুন: অবশেষে কলকাতা যাচ্ছেন আনারকন্যা ডরিন


এর আগে, গেল ১ জুন সিয়ামকে নেপালে আটকের খবর পেয়ে সেখানে উড়ে যান ডিবি কর্মকর্তা হারুন অর রশীদ।


প্রসঙ্গত, গেল ১২ মে চিকিৎসার জন্য কলকাতায় যান আ. লীগ দলীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। পরে তার খোঁজ পাওয়া না গেলে গত ১৮ মে ভারতে একটি নিখোঁজ ডায়েরি করেন এমপি আনারের পরিচিত ও ভারতের বরানগরের বাসিন্দা গোপাল বিশ্বাস। পরে এমপি আনারের খোঁজে তল্লাশি শুরু করে কলকাতা পুলিশ। এরপর কলকাতার একটি ফ্ল্যাটে এমপি আনারকে হত্যা করা হয়েছে বলে জানায় ভারতীয় পুলিশ। তারপর থেকে বেরিয়ে আসছে নানা তথ্য।



জেবি/এসবি