কক্সবাজারে নারী পর্যটক ধর্ষণ মামলার আসামি গ্রেফতার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৫০ অপরাহ্ন, ৫ই জুন ২০২৪


কক্সবাজারে নারী পর্যটক ধর্ষণ মামলার আসামি গ্রেফতার
ছবি: প্রতিনিধি

কক্সবাজার সদর থানায় দায়ের হওয়া নারী পর্যটককে ধর্ষণ মামলার আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব ১৫। মামলা দায়েরের ২৪ ঘন্টার মধ্যে টেকনাফ উপজেলার ঝিমংখালী এলাকা থেকে আসামিকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন র‌্যাব ১৫ এর সিনিয়র সহকারি পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।


মঙ্গলবার (৪ জুন) সন্ধ্যায় তাকে গ্রেফতার করা হয়। মিজানুর রহমান (৪০) টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়েনের ঝিমংখালী এলাকার মোহাম্মদ হোসেনের ছেলে।


র‌্যাব ১৫ এর সিনিয়র সহকারি পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী জানান, গত ৩ মে কক্সবাজার সদর থানায় গাজীপুর থেকে কক্সবাজারে ঘুরতে এসে ধর্ষণের শিকার এক নারী একটি মামলা দায়ের করেন। যে মামলার এজাহারে বলা হয়েছে, গত ৭/৮ মাস পূর্বে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিজানুর রহমানের সাথে ভুক্তভোগী নারী পরিচয় হয় এবং উভয়ের মধ্যে সু-সম্পর্ক গড়ে উঠে।


আরও পড়ুন: নোয়াখালীতে কোটি টাকা নিয়ে উধাও মসজিদের ইমাম  


তারই সূত্র ধরে ওই নারী গত ৭ জানুয়ারি তার দুই মেয়ে, সস্ত্রীক ভাগিনাকে নিয়ে কক্সবাজারে বেড়াতে আসেন। ওই সময় হোটেলে অবস্থানকালে গত ৯ জানুয়ারি রাতে ওই নারীকে ভয়-ভীতি প্রদর্শন করে ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে। একই সাথে ধর্ষণের ঘটনার বিষয়ে যেন কোন আইনানুগ ব্যবস্থা না নেয়, তার জন্যও বিভিন্ন হুমকি ও ভয়-ভীতি প্রদর্শন করে। 


এরূপ পরিস্থিতিতে ওই নারী কোন আইনানুগ ব্যবস্থা না নিয়ে পুনরায় গাজীপুরে ফিরে যায়। পরবর্তীতে মিজানুর রহমান তার নিকট ভিকটিমের বিভিন্ন অন্তরঙ্গ মুহুর্তের ছবি রয়েছে জানিয়েছে বিভিন্ন হুমকি-ধামকি দিতে থাকে। তারই প্রেক্ষিতে ৩ মে কক্সবাজার এসে মামলাটি দায়ের করেন।


আরও পড়ুন: ‘জায়েদ খানের’ দাম ১২ লাখ টাকা, সঙ্গে ছাগল ফ্রি


অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী জানান, মামলা দায়েরের ২৪ ঘন্টার মধ্যে র‌্যাবের একটি দল এই আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে। আসামিকে বুধবার (৫ জুন) সকালে কক্সবাজার সদর থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।


এমএল/