‘জায়েদ খানের’ দাম ১২ লাখ টাকা, সঙ্গে ছাগল ফ্রি


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৫১ অপরাহ্ন, ৪ঠা জুন ২০২৪


‘জায়েদ খানের’ দাম ১২ লাখ টাকা, সঙ্গে ছাগল ফ্রি
ছবি: সংগৃহীত

‘জায়েদ খান’ বাংলা সিনেমার হিরো নয়, এটি চট্টগ্রামের মিরসরাই উপজেলার দক্ষিণ পরাগলপুর গ্রামে নিরব এগ্রো ফার্মে ৩ বছর ধরে লালন-পালন করে বিক্রির জন্য প্রস্তুত করা একটি ষাঁড়। এই ‘জায়েদ খানকে’ লালন-পালন করছেন রমজান আলী বাচ্চু ও আনোয়ার হোসেন।


জানা যায়, লাল রঙের শাহিওয়াল জাতের  এই ষাঁড়টি ডিগবাজি দেওয়াতে পটু বলে নাম রাখা হয়েছে ‘জায়েদ খান’। এর ওজন প্রায় ৯৫০ কেজি। তবে দাম হাঁকানো হচ্ছে ১২ লাখ টাকা। তবে ষাঁড়টির সঙ্গে  কটি ছাগল ফ্রি দেওয়ার ঘোষণা দিয়েছেন মালিক। তবে দরকষাকষির মাধ্যমে দাম কমানোর সুযোগ থাকছে।


আরও পড়ুন: কোরবানির পশুর চামড়ার দাম নির্ধারণ


‘জায়েদ খানের’  মালিক রমজান আলী বাচ্চু বলেন, সবুজ ঘাস,  গম, ভুট্টা ও ফলমূল খাওয়ানোর মাধ্যমে সম্পূর্ণ প্রাকৃতিকভাবে মোটাতাজা করা হয়েছে ষাঁড়টি। সময়মতো খাবার না পেলে রেগে একাকার হয় ‘জায়েদ খান’। এই ষাঁড়টির খাবার ও দেখাশোনার জন্য দৈনিক প্রায় ৫০০ টাকা খরচ করতে হয়।


আরও পড়ুন: এক হাটের গরু অন্য হাটে নিলেই ছিনতাই মামলা: ডিএমপি কমিশনার


উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জাকিরুল ফরিদ সংবাদমাধ্যমকে জানান, খামারি ও প্রান্তিক কৃষক মিলে এবার ৫০ হাজার ৭৩৯টি পশু প্রস্তুত করেছেন। এর মধ্যে ২২ হাজার ৪১৩টি ষাঁড় ও বলদ, ১৪ হাজার ১৫২টি গাভি, চার হাজার ৬১১টি মহিষ, ৯ হাজার ৫৬৩৫টি ছাগল ও ভেড়া রয়েছে।


জেবি/এসবি