নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে পড়ে নিহত ৪, আহত ২০


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে পড়ে নিহত ৪, আহত ২০

একটি যাত্রীবাহী বাস অপর একটি ট্রাক্টরকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে এক শিশুসহ বাসের চার যাত্রী নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন অন্তত ২০ জন। 

বুধবার (২৩ মার্চ) রাত সাড়ে ৮ টার দিকে নওগাঁর মহাদেবপুর বদলগাছী সড়কের পয়নারী নামক স্থানে এই দূর্ঘটনা ঘটে। 

নিহতরা হলেন বদলগাছী উপজেলার সদর ইউনিয়নের সোহাসা গ্রামের জিতু পাহানের ছেলে গিরিস পাহান (৩৫) ও একই গ্রামের আব্দুল জব্বারের ছেলে ও বাস চালক আব্দুর রশিদ(৩৭) ও অজ্ঞাতনামা শিশুসহ আরও একজন। আহতদের বদলগাছী ও নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বদলগাছী থানার ওসি আতিকুল ইসলাম দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, জেলার ধামইরহাট উপজেলার আগ্রাদ্বিগুণ থেকে যাত্রীবাহী বাস পত্নীতলা উপজেলার নজিপুর-মাতাজি-বদলগাছী সড়ক হয়ে নওগাঁ শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় যাচ্ছিল। রাত সাড়ে ৮টার দিকে বদলগাছী-মাতাজীহাট সড়কের পয়নারী এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি দ্রুতগামী ট্রাক্টরকে সাইড দিতে গিয়ে বাসটি একটি গাছের সাথে ধাক্কা লেগে খাদে উল্টে যায়। 

এতে ঘটনাস্থলে দুই যাত্রীর মৃত্যু হয়। এতে শিশুসহ অন্তত আরও ২০ জন আহত হয়। আহতদের মধ্যে নওগাঁ সদর উপজেলার বাংগাবাড়িয়া মহল্লার আব্দুল কুদ্দুস (৪৮) বদলগাছীর সোহসা গ্রামের অজয় পাহান (৩৩), সুকুমার পাহান (২৮), লক্ষীপুর গ্রামের সুমন হোসেন (২৭) ও অজ্ঞাতনামা ওই দুজনকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়। ১০টার দিকে অজ্ঞাতনামা ওই শিশু হাসপাতালে মারা যায় বলে নিশ্চিত করেছে পুলিশ।এখন পর্যন্ত নিহত শিশুটির পরিচয় পাওয়া যায়নি।

নজিপুর ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর রায়হান হোসেন বলেন, ‌‘খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট উদ্ধার কাজ শুরু করে। দুমড়ে মুচড়ে যাওয়া বাসের মধ্য থেকে ২ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া গুরুত্বর আহত অবস্থায় অন্তত ২০ ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

এসএ/