একসঙ্গে ৩ সন্তানের জন্ম দিলেন গৃহবধূ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:০১ অপরাহ্ন, ১০ই জুন ২০২৪


একসঙ্গে ৩ সন্তানের জন্ম দিলেন গৃহবধূ
ছবি: সংগৃহীত

কক্সবাজারে একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন তসলিমা কাউসার নামের এক গৃহবধূ। ওই গৃহবধূ টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজার এলাকার গিয়াস উদ্দিনের স্ত্রী।

 

রবিবার (৯ জুন) রাত ৮টায় চকরিয়া খ্রিস্টান মেমোরিয়াল হাসপাতালে সিজারের মাধ্যমে ওই নবজাতকের জন্ম হয়।


মা ও ৩ সন্তান সুস্থ আছে বলে জানিয়েছেন চিকিৎসক। তিন সন্তানের মধ্যে দুটি ছেলে ও একটি মেয়ে। একসঃঙ্গে ৩  সন্তানের জন্মে আনন্দের জোয়ার বইছে গৃহবধূর পরিবারে।


এ বিষয়ে গৃহবধূর স্বামী গিয়াস উদ্দিন জানিয়েছেন, ২০১৬ সালে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজার এলাকার নুরুল আমিনের মেয়ে তসলিমা কাউসারকে পারিবারিকভাবে বিয়ে করেন তিনি। প্রথম সন্তান ওয়াজিহা জাহান আদিরা (৫) জন্মগ্রহণ হওয়ার পর এক সড়ক দুর্ঘটনায় আহত হয়ে অনেক বছর কষ্ট পেয়েছেন তসলিমা। এরপর স্ত্রীর নানান ধরনের গাইনি সমস্যা দেখা দেওয়ায় বাচ্চা না হওয়ায় ঢাকার ধানমন্ডি মা ও শিশু হাসপাতালের গাইনি অ্যান্ড অবস বিশেষজ্ঞ ডাক্তার হাবিবুর রহমানের পরামর্শ গ্রহণ করেন। এরপর ডাক্তারের চিকিৎসায় তসলিমা আবারও অন্তঃসত্ত্বা হন।


আরও পড়ুন: কক্সবাজারে জাল পেচানো জেলের মরদেহ উদ্ধার


তিনি আরও জানান, চিকিৎসক হাবিবুর রহমানের পরামর্শে তিন মাস পর আল্ট্রাসনোগ্রাম করে জানা যায় তসলিমার গর্ভে তিনটি সন্তান। অবশেষে রোববার রাতে সিজারের মাধ্যমে একসঙ্গে তিন সন্তানের জন্ম দেন তসলিমা। তিন সন্তান ও মা ভালো আছে।


আরও পড়ুন: সৈকতে ভেসে এলো বিষধর সামুদ্রিক সাপ


এ বিষয়ে খ্রিস্টান মেমোরিয়াল হাসপাতালের ডা. কেলি গণমাধ্যমকে জানান, রবিবার রাতে তসলিমার অস্ত্রোপচার করি। তার অবস্থা দেখে নিয়মিত পরীক্ষা করেছি। রোগীর কন্ডিশন স্বাভাবিক ছিল। রোববার রাত ৮টায় সিজারে একসঙ্গে তিন সন্তানের জন্ম দেন তসলিমা কাউসার। বর্তমানে মা ও তিন সন্তান ভালো আছে।


জেবি/এসবি