জনগণ এ সরকারকে আর দেখতে চায় না: মির্জা ফখরুল


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:৪৩ অপরাহ্ন, ১২ই জুন ২০২৪


জনগণ এ সরকারকে আর দেখতে চায় না: মির্জা ফখরুল
মির্জা ফখরুল ইসলাম আলমগীর - ফাইল ছবি

জনগণ এ সরকারকে আর দেখতে চায় না বলে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘শিগগিরই সরকার বিরোধী আন্দোলন আরও বেগবান করা হবে। বর্তমান সরকার জনগণের প্রধান শত্রুতে পরিণত হয়েছে।’


বুধবার (১২ জুন)  ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি আয়োজিত মত বিনিময় সভায় তিনি এ কথা বলেন।


আরও পড়ুন: সব ব্যাংক এখন খালি, ব্যাংকের টাকা লুট করা হয়েছে: রিজভী


মির্জা ফখরুল বলেন, “দেশে সর্বগ্রাসী সংকট চলছে। একদিকে রাজনৈতিক সংকট আরেকদিকে অর্থনৈতিক সংকট। গণতন্ত্রের লেবাসে রাজনীতির কাঠামো শেষ করে একদলীয় শাসন তৈরি করেছে সরকার। এ অবস্থার পরিবর্তনের জন্য তরুণদের এগিয়ে আসতে হবে।”


এই সরকারের অপকীর্তি স্বল্প সময়ে বলে শেষ করা যাবে না উল্লেখ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, “এই সরকার প্রথম সর্বনাশ করেছে বাংলাদেশের রাজনৈতিক কাঠামো ধ্বংস করে। আগেও করেছিল, এবার করেছে একটু ভিন্ন কায়দায়। এখন একটু শিক্ষিত হয়েছে, কীভাবে ছদ্মবেশী আবরণ দেওয়া যায়; সেই আবরণ দিয়ে, গণতন্ত্রের লেবাস পরিয়ে দিয়ে দেশের রাজনৈতিক কাঠামো ধ্বংস করেছে।” ফখরুল বললেন, “আওয়ামী লীগ একটি একদলীয় ফ্যাসিবাদী শাসন প্রতিষ্ঠা করেছে।”


আরও পড়ুন: প্রধানমন্ত্রীর ভারত সফরে গুরুত্বপূর্ণ বৈঠক হচ্ছে: কাদের


তিনি বলেন, “এখন কিন্তু দেশের প্রখ্যাত অর্থনীতিবিদরাও কথা বলতে শুরু করেছেন। তারা দেখছেন, যদি আওয়ামী লীগের এরকম ফ্যাসিবাদ চলতেই থাকে তাহলে এই দেশের আর কোনো অস্তিত্ব থাকবে না।”


জেবি/এসবি